এনবিটিভির পরিচালক ও সাংবাদিকদের হুমকি বিধায়ক সওকাত মোল্লার অনুগামীদের: তীব্র নিন্দা বিভিন্ন মহলের

Spread the love

এনবিটিভির পরিচালক ও সাংবাদিকদের হুমকি বিধায়ক সওকাত মোল্লার অনুগামীদের: তীব্র নিন্দা বিভিন্ন মহলের

 

নিজস্ব প্রতিবেদক:- সত্য খবর প্রকাশ করলেই আসবে হুমকি এ যেন শাসকের চরিত্র হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি এনবিটিভিতে প্রকাশিত একটি খবরের জন্য এনবিটিভির সাংবাদিককে হুমকি দেওয়া হয়। এমনকি এনবিটিভির পরিচালক সাকিরুল ইসলাম এর ছবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্কিত মূলক পোস্ট করা হয়।

বিভিন্ন অচেনা নম্বর থেকে পরিচালক সাকিরুল ইসলামের কাছে ফোন করে উত্তপ্ত করা হয়। এবং তার ছবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হয়। এমনকি সাংবাদিকের বাড়িতে গিয়ে হুমকি দিয়ে আসেন। সূত্র মারফত জানা যায় এরা প্রত্যেকেই ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লার অনুগামী।

সম্প্রতি কিছুদিন আগেই এই বিধায়কদের অনুগামীরা আব্বাস সিদ্দিকীর উপর আক্রমণ করেন। এনবিটিভির পরিচালক সাকিরুল ইসলাম জানান, সেই খবর আমরা প্রথম প্রকাশ করি।সেখান থেকেই শওকত মোল্লার অনুগামীরা বিভিন্নভাবে আমাকে হেনস্তা করার চেষ্টা করে। গত দুদিন ধরে বিভিন্ন নাম্বার থেকে ফোন আসে এবং বিভিন্ন ভাবে উত্তপ্ত করার চেষ্টা করা হয়।

এনবিটিভির পরিচালক সাকিরুল ইসলাম সাংবাদিকদের হুমকি ও খবরদারি কায়েমের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন স্থানীয় থানায়। এই ঘটনার বিষয়ে তীব্র সমালোচনা ও কঠোর নিন্দা জানালেন রাজ্যের বিরোধী দলের নেতা সহ বিশিষ্টজনেরা।

আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য বলেন, তৃণমূলের শাসনকালে সাংবাদিকদের উপর আক্রমণের যে চেষ্টা হচ্ছে তা বারে বারে প্রমানিত, আপনারা রুখে দাঁড়ান, আমরা গণতান্ত্রিক সমাজ আপনাদের পাশে আছি; দরকার হলে এ বিষয়ে আদালতে আমরা যাবো এবং গুন্ডাদের গুন্ডামী বন্ধ করার জন্য প্রশাসনকে বাধ্য করবো।

সিপিআইএমের পলিটব্যুরো সদস্য মহঃ সেলিম বলেন, “সাংবাদিকের কাজ হচ্ছে যা ঘটছে তা তুলে ধরা এনবিটিভি ও তাই করছে, তিনি আরো বলেন,তারা অন্যায় কাজ করবে তা প্রকাশ করলেই দোষ, এটা মানুষ মেনে নেবে না, তাদের দিন ফুরিয়ে আসছে।

এ বিষয়ে ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকী বলেন, “সাংবাদিকদের উপর অত্যাচার অত্যন্ত নিন্দনীয়, সাংবাদিকদের গণতান্ত্রিক অধিকার রয়েছে সত্যকে তুলে ধরা, যারা এই অধিকার হরণ করছে আমি মনে করি এরা আইনকে হাতে নিয়ে দেশের্ অরাজকতা অশান্তি ও সন্ত্রাস সৃষ্টি করছে। তিনি আরও বলেন, এদের এতটা সাহস হতো না আমার মনে হয় এদের পিছনে সরাসরি মুখ্যমন্ত্রীর মদত রয়েছে।

বিখ্যাত লেখক মানিক ফকির বলেন, শওকত মোল্লা হচ্ছে তৃণমূলের কুত্তা, সংবাদমাধ্যমের ওপর যে আক্রমণ করতে নেমেছে, ও যদি ঠিক না হয় তাহলে খুব বিপদে পড়ে যাবে।

 

ডেমোক্রেটিক ন্যাশনাল পার্টির সভাপতি ইমতিয়াজ আহমেদ মোল্লা বলেন, সাংবাদিকদের উপর হামলার তীব্র নিন্দা জানাচ্ছি,এবং শওকত মোল্লাকে মনে রাখা দরকার আগামী দিন এমন আসছে জীবনতলায়, ভাঙড়ে ওদের ঢোকা নিষিদ্ধ হয়ে যাবে।

সংখ্যালঘু নেতা মহঃ কামরুজ্জামান বলেন, এনবিটিভির পরিচালক ও সাংবাদিককে যেভাবে টেলিফোনে মানসিক হেনস্থা করা হচ্ছে এটা জেনে আমি ব্যাথিত। এই ধরনের ঘটনা নিন্দনীয়। সংবিধানে সংবাদমাধ্যম গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ। একইসঙ্গে একবিংশ শতাব্দী সোশ্যাল মিডিয়া আন্তর্জাতিক স্তরে স্বীকৃত সংবাদমাধ্যম। তাকে হেনস্থা করে আঞ্চলিক নানা অপরাধকে ঢাকা দেওয়ার প্রচেষ্টা দুর্ভাগ্যজনক। এই ধরনের অপচেষ্টা যারা চালিয়ে যাচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।

প্রাক্তন মাদ্রাসা ছাত্র নেতা তথা মাদ্রাসা শিক্ষক নেতা আব্দুল মোমেন সাংবাদিকের প্রতি মানসিক চাপ সৃষ্টির মাধ্যমে সংবাদ মাধ্যমকে কুক্ষিগত করার অপচেষ্টা বলে অভিযোগ করেন। এই অভিপ্রায়ের তীব্র নিন্দা করে অবিলম্বে শাসক দলের এই বিষয়ে সজাগ হওয়া উচিত। অন্যথায় এর বিরূপ প্রতিক্রিয়া রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.