কুমিরমোড়া স্টেট ব্যাঙ্কে ম্যানেজারের সঙ্গে আহনাফ ফাউন্ডেশনের প্রতিনিধি দলের সাক্ষাৎ, গুজবে কান না দেয়ার আহ্বান

Spread the love

কুমিরমোড়া স্টেট ব্যাঙ্কে চলমান পরিস্থিতি নিয়ে ম্যানেজারের সাথে আহনাফ ফাউন্ডেশনের প্রতিনিধি দলের সাক্ষাৎ, গুজবে কান না দেয়ার আহ্বান দুই পক্ষের

বিশেষ প্রতিনিধি, হুগলী: গত শনিবার কুমিরমোড়া স্টেট ব্যাঙ্কে বুরখার উপর ব্যান চিহ্নর একটি ছবি ফেসবুকে ভাইরাল হতে দেখা যায়। সেই ছবি নিয়ে সোস্যাল মিডিয়ার বেশ কিছু ইউজার অর্ধসত্য খবর পরিবেশন করতে থাকে‌।

এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে আহনাফ ফাউন্ডেশনের কর্মকর্তারা দূত ব্যাঙ্ক ম্যানেজারে সাথে দেখা করে পরিস্থিতি স্বাভাবিক রাখতে তত্পর হয়। সেই উদ্দেশ্যে আজ আহনাফ ফাউন্ডেশনের এক প্রতিনিধি দল ব্যাঙ্ক ম্যানেজারের সাথে সাক্ষাৎ করেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী রুহুল আমিন মল্লিক সাংবাদিকদের বলেন গত শনিবার কুমিরমোড়া স্টেট ব্যংকে বোরখার উপর ব্যান চিহ্নর একটি ছবি আমি ফেসবুকে পোস্ট করেছিলাম এবং আমার এমন কোন উদ্দেশ্যে ছিলোনা যে, এটাকে কেন্দ্র করে কোন রকম বিশৃঙ্খলা ছড়াক কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় হচ্ছে কিছু মানুষ এটাকে কেন্দ্র করে সোসাল সাইট সহ বিভিন্ন জায়গায় ভুল তথ্য এবং অপপ্রচার করেছে বা করছে। বলে রাখি বোরখার ব্যানের যে ছবিটি ছিল সেটা ব্যাঙ্ক কর্তৃপক্ষ সরিয়ে দিয়েছেন।

বিষয়টি বিস্তারিত জানতে ব্যাঙ্ক ম্যানেজারের সাথে আলোচনা করতে আহনাফ ফাউন্ডেশনের প্রতিনিধি দলের সাথে আমিও সঙ্গে গিয়েছিলাম। ম্যানেজারের বলেছেন, ধৈর্মীয় বিদ্বেষের কোন রকম উদ্দেশ্য তাঁদের ছিলোনা। এটা ভুল বোঝাবুঝি হয়েছে।

রুহুল আমিন মল্লিক আরও বলেন আরেকটা বিষয়ে আমি সোস্যাল মিডিয়ার ইউজারদের শতর্ক করে বলছি, যারা উক্ত ব্যাঙ্কে মুসলিম মহিলাদের বুরখা পরে ঢুঁকতে দেওয়া হয়না বলে যে খবর ছড়াচ্ছেন এগুলি সম্পূর্ণ ভুল ও মিথ্যা এবং এই বিষয়ে বিভিন্ন অপপ্রচার করার জন্য দায়ি একমাত্র সেইসব অপপ্রচার কারীরাই হবে।

আহনাফ ফাউন্ডেশনের প্রতিনিধি দল সাংবাদিকদের জানান যে আমরা যখন ব্যাঙ্কে প্রবেশ করি তখন যথারিতি মুসলিম মহিলারা বোরখা পরিধান করে ব্যাঙ্কের পরিষেবা নেওয়ার জন্য অপেক্ষা করছে এবং আমরা ব্যাঙ্কের ভিতরে ও বাহিরে ব্যাঙ্কে আগত মুসলিম মহিলাদের জিজ্ঞাসা করি যে ব্যাঙ্ক কর্তিপক্ষ কী আপনাদেরকে বোরখা পরিধান অবস্থায় ডুকতে নিষেধ করেছেন, তাঁরা জবাবে বলেন না এমন ঘটনা আমাদের সাথে কোনোদিন ঘটেনি বরং ব্যাঙ্ক ম্যানেজার আমাদের সাথে সবসময় ভালো ব্যাবহার করেন।

উল্লেখ্য যে ছবিটি ভাইরাল হয়েছে তা নিয়ে কতৃপক্ষ বলেন, বোরখা ব্যানের উদ্দেশ্য নিয়ে সেটি ছিলোনা, সেটি প্রয়জনে মুখ খোলার নির্দেশনা ছিল, আমাদের মধ্যে কিছু ভুল বোঝাবুঝি হয়েছিল সেটি এখন সমাধান হয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.