নেতাজি জন্ম জয়ন্তী মুর্শিদাবাদ জেলা জুড়ে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হল –

Spread the love

নেতাজি জন্ম জয়ন্তী মুর্শিদাবাদ জেলা জুড়ে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হল –

হাসান সেখ ,আনিসুর রহমান: বহরমপুর

আজকে ২৩শে জানুয়ারি মঙ্গলবার নেতাজির১২৭তম জন্মদিন গোটা জেলা জুড়ে পালিত হল ।
এই মহান যোদ্ধার জন্মদিনে মুর্শিদাবাদ জেলা সংস্কৃতি দপ্তরের আয়োজন রবীন্দ্র সদনের মুক্তমঞ্চে পালিত হয় । প্রশাসনিক আধিকারিকগণের উপস্থিতিতে ১২:১৫জন্ম লগ্নে ( সাইলেন্ট বাজিয়ে ) ১০টি সংস্কৃতি দল, মিলে এই দিনটি পালন করেন। মুর্শিদাবাদ জেলা জুড়ে বেসরকারি সংগঠন, রাজনীতিক দল, ব্যবসায়ী প্রতিষ্ঠান ,সরকারি ,বেসরকরি স্কুল (ক্লাব),গ্রাম থেকে জেলা থেকে রাজ্য ও দেশজুড়ে এই দিনটি পালন করেন ।

 

অ্যাপোলো মার্বেল সেন্টারের উদ্যোগে দেশনায়ক নেতাজী সুভাষচন্দ্র বসু জন্মদিন পালন করেন এবং ৬৫০ জন ছাত্র ছাত্রী অঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন, প্রত্যেক ছাত্র ছাত্রীদের একটি স্কুল কীট ব্যাগ তুলে দেওয়া হয়।

নগরে বঙ্গীয় লোক সংস্কৃতি সমিতির উদ্যোগে, নে হিতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন উপলক্ষে, সাহিত্য ও সংস্কৃতি সমন্বয় উৎসব ২০২৪ অনুষ্ঠিত হল নগরের এ এম হাই স্কুল প্রাঙ্গণে । অঙ্কন প্রতিযোগিতা ও আবৃত্তি মধ্যে দিয়ে এই অনুষ্ঠান শুরু হয় ।

লোক সংগীত ,,লোক নিত্য, সাঁওতালি, মুর্শিদি গান, ভাদু গান , রবীন্দ্র নৃত্য, কীর্তন, বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে এই অনুষ্ঠিত হল, ।

হারিয়ে যাওয়া লোক সংস্কৃতি , গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন আচার অনুষ্ঠান, আগামী প্রজন্মের সুস্থ মানসিকতা গঠন , সর্বোপরি বাংলার ঐতিহ্যকে বাঁচিয়ে রাখতে এই অনুষ্ঠানের আয়োজন।উপস্থিত ছিলেন,,,,খড়গ্রাম পঞ্চায়েয় সমিতির সভাপতি।

এই অনুষ্ঠানটা সুচারুভাবে সঞ্চালন করেছে, হুমায়ুন রেজা, রোহন রেজা, সুব্রত পাল, মোহাম্মদ সামারুল মমিন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.