করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন বিধায়ক তমোনাশ ঘোষ।

Spread the love

নিউজ ডেস্ক :- করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন বিধায়ক তমোনাশ ঘোষ। কোভিডে আক্রান্ত হওয়ার পর বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। বুধবার সকালে তাঁর মৃত্যুর খবর আসে। করোনায় আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গে এই প্রথম কোনও বিধায়কের মৃত্যু হল।

তমোনাশ ঘোষ দক্ষিণ ২৪ পরগনার ফলতা বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন। ২০০১-এ সেই আসনে তৃণমূলের টিকিটে জয়লাভ করেন তিনি। তার পর থেকে টানা চারবার বিধায়ক নির্বাচিত হয়েছিলেন তিনি।

করোনায় আক্রান্ত হয়ে ওই বেসরকারি হাসাপাতালে প্রায় এক মাস ধরে ভর্তি ছিলেন তিনি। মাঝে জানা গিয়েছিল তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। কিন্তু কিছু দিন আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন তমোনাশের পরিস্থিতির অবনতির কথা। আজ সকালে খবর এল তিনি প্রয়াত হয়েছেন।

“তিনি এমন এক শূন্যতা রেখে গেলেন যা পূরণ করা কঠিন হবে। আমাদের সবার পক্ষ থেকে তাঁর স্ত্রী ঝর্ণা, তাঁর দুই কন্যা, বন্ধু এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি আন্তরিক সমবেদনা,” লিখেছেন মুখ্যমন্ত্রী।

প্রয়াত তৃণমূল বিধায়ক তমোনাশ ঘোষ! মে মাসেই কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে বিধায়কের দেহে! তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। বুধবার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
“খুবই, খুবই দুঃখের বিষয়। ১৯৯৯ সাল থেকে ফলতার তিনবারের বিধায়ক ও দলের কোষাধ্যক্ষ তমোনাশ ঘোষ আজ আমাদের ছেড়ে চলে গিয়েছেন। ৩৫ বছরেরও বেশি সময় ধরে তিনি জনগণ ও আমাদের দলের নিবেদিত প্রাণ ছিলেন। তাঁর সামাজিক কাজের মাধ্যমে অনেক অবদান রয়ে গিয়েছে,” টুইট করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

“তিনি এমন এক শূন্যতা রেখে গেলেন যা পূরণ করা কঠিন হবে। আমাদের সবার পক্ষ থেকে তাঁর স্ত্রী ঝর্ণা, তাঁর দুই কন্যা, বন্ধু এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি আন্তরিক সমবেদনা,” লিখেছেন মুখ্যমন্ত্রী।

এই দেশে রাজনৈতিক ব্যক্তিত্ব, যাঁরা কোভিড-১৯ মহামারীর শিকার হয়েছেন, তাঁদের তালিকায় জুড়ে গেল বিধায়ক তমোনাশ ঘোষের নামও। এই মাসের শুরুর দিকেই, তামিলনাড়ুর রাজনীতিবিদ জে আনবাঝাগান, রাজ্যের ডিএমকে দলের অন্যতম প্রধান মুখ, চেন্নাইয়ে এক সপ্তাহেরও বেশি সময় ধরে করোনাভাইরাসের সঙ্গে লড়াইয়ের পরে মারা যান।

কোভিড-১৯ এর ভ্যাকসিন খুঁজতে দিবারাত্র কাজ করছেন স্বাস্থ্য গবেষকরা। বিজ্ঞানীরা বলেছেন যে বয়স্ক ব্যক্তি, শিশু এবং অন্য স্বাস্থ্য জটিলতায় আক্রান্তরা এই রোগে বেশি ঝুঁকির মধ্যে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.