স্বাস্থ্যসাথী কার্ডধারী রোগীকে হাসপাতালে ভর্তি করার পূর্ণ আশ্বাস একটি জনমুখী সংগঠনের

Spread the love

স্বাস্থ্যসাথী কার্ডধারী রোগীকে হাসপাতালে ভর্তি করার পূর্ণ আশ্বাস একটি জনমুখী সংগঠনের

পরিমল কর্মকার (কলকাতা) : স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্ত্বেও বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও নার্সিং হোমের বিরুদ্ধে যখন একের পর এক রোগীকে ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠছে, ঠিক সেই সময়েই রোগী ভর্তি করার পূর্ণ আশ্বাস দিয়ে এগিয়ে এলো একটি বেসরকারি জনমুখী সংগঠন। পরিবারের পাশে থেকে রোগী ভর্তি করার পূর্ণ আশ্বাস দেন সরশুনা এথিক্যাল লাইফ ফাউন্ডেশন নামে ওই সংগঠনের কার্যকরী সম্পাদক দেবব্রত রায়। উল্লেখ্য, স্বাস্থ্যসাথী কার্ডধারী রোগীকে ফিরিয়ে দেওয়ার অভিযোগ নিয়ে শুক্র ও শনিবার এবিএন নিউজে পর পর দুদিন দুটি সংবাদ প্রকাশ হয়। তারপরই এবিএন-এর সংবাদ দফতরে ফোনে যোগাযোগ করে ওই সংগঠনের কর্মকর্তারা।

সংগঠনের কার্যকরী সম্পাদক দেবব্রত রায় জানান, দীর্ঘদিন ধরে বিনাখরচে তাদের সংগঠন চিকিৎসা পরিষেবাকে সুষ্ঠ ভাবে সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার প্রয়াসে ব্রতী রয়েছে। তিনি বলেন, স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে রোগী ভর্তি করতে গিয়ে কোনও হয়রানি বা সমস্যা হলে সরাসরি তাদের সঙ্গে  যোগাযোগ করতে পারেন রোগীর পরিবার। তারা ওই পরিবারের পাশে থেকে রোগীকে হাসপাতালে ভর্তির যথাযথ ব্যবস্থা করবেন বলে আশ্বস্থ করেন।

তিনি আরও জানান, তাদের অফিসের ঠিকানা “সরশুনা এথিক্যাল লাইফ ফাউন্ডেশন” (সরশুনা হাউসিং) এইচ-২/৭৬, সরশুনা স্যাটেলাইট টাউনশিপ, কলকাতা- ৭০০০৬১ (সরশুনা পুলিশ স্টেশনের কাছে)। সুতরাং স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে রোগীর পরিবার যে কোনও সমস্যার সম্মুখীন হলে তারা সমস্যা সমাধানে এগিয়ে আসবেন, এজন্য রোগীর পরিবারকে একটি পয়সাও খরচ করতে হবেনা বলে মন্তব্য করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.