শাহিনবাগে জনসেবায় নজির শিখ আইনজীবীর ফ্ল্যাট বিক্রি করে চালাচ্ছেন লঙ্গর

Spread the love

ওয়েবডেস্ক:- ইতিহাস সৃষ্টি করে চলেছে সাহীণ বাগ ।এ এক সম্প্রীতির ভারত দেখছে গোডটা দেশ । দেশের সিএএ বিরুদ্ধ প্রতিবাদের অন্যতম মূল মঞ্চ হয়ে উঠেছে দিল্লির শাহিনবাগ। শয়ে শয়ে আক্রমণ শানানো হচ্ছে তাদের দিকে, কিন্তু নিজেদের অবস্থানে অনড় তারা। বিগত কিছুমাস ধরে ট্রাফিক জ্যাম, বিরিয়ানি প্রসঙ্গ উঠে খবরের শিরোনামে রয়ে গিয়েছে শাহিনবাগ। এমনকি গুলি চালানোর ঘটনা পর্যন্ত ঘটে গিয়েছে সেখানে। এই নিয়েও কম বিতর্ক কিছু হয়নি। কিন্তু এত বড় খবরগুলির মধ্যে হয়তো হারিয়ে গিয়েছে ডি এস বিন্দ্রার খবর, যিনি নিজের ফ্ল্যাট বেচে দিয়ে প্রতিবাদীদের জন্য লঙ্গর চালাচ্ছেন!

টানা প্রতিবাদে সামিল সিএএ বিরুদ্ধ আন্দোলনকারীরা। কার্যত ঝড়-জল-বৃষ্টি-শীত উপেক্ষা করে একটানা কেন্দ্রীয় সরকারের নাগরিকত্ব আইনের বিরোধিতা করে চলেছে শাহিনবাগ। এদের বিরুদ্ধে আক্রমণ তো হচ্ছে কিন্তু সারাদিন এদের কীভাবে চলছে, এরা কী খাচ্ছে তা হয়তো কেউ দেখছে না। আর ঠিক এই কাজটাই করছেন আইনজীবী ডি এস বিন্দ্রা। প্রতিবাদীরা যেন ঠিক সময় খাবার পেয়ে যান সেই দিকেই খেয়াল রাখছেন তিনি। পরতে পরতে নজরদারি চালাচ্ছেন যাতে কেউ খাওয়ার না মিস করে যান।

আরও সবচেয়ে বড় বিষয় হল, শাহিনবাগের প্রতিবাদীদের জন্য খাওয়ারের জোগান দিতে লঙ্গর চালাতে তিনি নিজের ফ্ল্যাটও বিক্রি করে দিয়েছেন। বাড়ি বিক্রি করে যে টাকা তিনি পেয়েছেন তাই কাজে লাগাচ্ছেন শাহিনবাগের প্রতিবাদীদের জন্য। এক সর্বভারতীয় সাংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিয়ে বিন্দ্রা জানিয়েছেন, জনসেবা করতেই তিনি এই লঙ্গর চালু করেছেন। পরবর্তী সময়ে নিজের তিনটি ফ্ল্যাটের মধ্যে একটি ফ্ল্যাট বিক্রি করে দেওয়া সিদ্ধান্ত নেন তিনি। প্রাথমিকভাবে তাঁকে আয়কর দফতরের জেরার মুখেও পড়তে হয়েছিল যে তিনি কীভাবে এই লঙ্গর চালাচ্ছেন। তখন তিনি তাঁর ফ্ল্যাট বিক্রির কাগজ দেখান।
সত্যিই এক অনন্য নজর সৃষ্টি করে চলেছে দিল্লীর শাহীণ বাগ ।

সৌজন্য:- মহানগর নিউজ ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.