অমিত শাহর মন্তব্যে হাসির রোল নেটদুনিয়ায় তিনি বললেন ভারতের অর্থনীতির মূল্য ৩ মিলিয়ন টন

Spread the love

নিউজ ডেস্ক:- গোটা দেশের বাজেট নিয়ে কথা বলতে গিয়ে হাস্যকর হলেন অমিত শাহ।
অমিত শাহ (Amit Shah) নাকি ভারতীয় রাজনীতির নতুন ‘পাপ্পু’। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রীর এক বক্তব্যের প্রেক্ষিতে তাঁকে এভাবেই কটাক্ষ করছেন নেটিজেনদের একাংশ। কী এমন বলেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী? একটি বেসরকারি টিভি চ্যানেলের অনুষ্ঠানে গিয়ে ডলার বা টাকার পরিবর্তে অর্থনীতির পরিমাপক হিসেবে ‘টন’ শব্দটি ব্যবহার করে ফেলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। টন সাধারণত ওজনের একক হিসেবে ব্যবহার করা হয়। কিন্তু, স্বরাষ্ট্র মন্ত্রী ভুলবশত ‘টন’ দিয়ে অর্থনীতি মেপে ফেলেছেন। ভারতের অর্থনীতির যে হিসেব তিনি দিয়েছেন, সেটাও ভুল।
ভারতের অর্থনীতির মোট মূল্য কত? হিসেব বলছে কমবেশি তিন ট্রিলিয়ন মার্কিন ডলার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি খুব দ্রুতই ভারতের অর্থনীতিকে পাঁচ ট্রিলিয়নে পৌঁছে দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছেন। কিন্তু স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলছেন, ভারতের অর্থনীতির মোট মূল্য নাকি ৩ মিলিয়ন টন! এর তা দ্রুত পাঁচ মিলিয়ন টনে পৌঁছে যাবে! আসলে অমিত শাহ পাঁচ ট্রিলিয়ন ডলার বলতে গিয়ে ভুলবশত ৫ ‘মিলিয়ন টন’ বলে ফেলেছেন।

একই বক্তৃতায় ভারতীয় রাজনীতির চাণক্যের এই জোড়া ভুলে রীতিমতো খোরাক পেয়ে গিয়েছে নেটদুনিয়া। বিজেপি বিরোধী নেটিজেনদের একাংশ স্বরাষ্ট্র মন্ত্রীকে রাহুল গান্ধীর (Rahul Gandhi) মতো পাপ্পু বলা শুরু করেছেন। অনেকে আবার প্রশ্ন তুলছেন, অমিত শাহ বরাবরই এমন অঙ্কে কাঁচা, নাকি দিল্লিতে হারের ধাক্কা তাঁর মাথা খারাপ করে দিয়েছে?

সৌজন্য :- সংবাদ প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.