চলছে সম্ভাব্য প্রার্থী তালিকা নিয়ে গুরত্বপূণ বৈঠক, নেই শুভেন্দুু অধিকারী  

Spread the love

 

 

নিউজ ডেস্ক :-  চলছে সম্ভাব্য প্রার্থী তালিকা নিয়ে আলোচনা.গুরত্বপূণ এই বৈঠকে নেই শুভেন্দুু অধিকারী   ,একেবারে তাঁর খাস তালুক ও সেই সঙ্গে তাঁর শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত জেলাগুলোর সম্ভাব্য প্রার্থী তালিকা নিয়ে বৈঠক। অথচ সেই বৈঠকে দেখা গেল না তাঁকেই! খোদ শুভেন্দু অধিকারীর অনুপস্থিতিতে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পুরুলিয়া জেলার স্থানীয় বিজেপি নেতারা সোমবার এক রুদ্ধদ্বার বৈঠকে দলের শীর্ষ নেতৃত্বকে জানিয়ে দিলেন, তাঁদের এলাকায় প্রার্থী তালিকা চূড়ান্ত করার ক্ষেত্রে এতগুলো বছর ধরে তৃণমূলের হাতে মার খাওয়া কর্মীদের ‘যন্ত্রণাকে’ যেন গুরুত্ব দেওয়া হয়।

সব মিলিয়ে, পূর্ব মেদিনীপুর ও জঙ্গলমহলের বিস্তীর্ণ এলাকায় কেবল ‘দাদার অনুগামী’দের মধ্যে টিকিট বিলি হলে বিজেপির ‘আদি নেতাদের’ যে তাতে সায় থাকবে না, সেটা এ দিন ঠারেঠোরে কেন্দ্রীয় নেতৃত্বকে জেলার নেতারা বুঝিয়ে এসেছেন, এমনটাই গেরুয়া শিবিরের অন্দরের খবর। তবে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মনে করছেন, এ দিনের বৈঠকে শুভেন্দুর অনুপস্থিতি নিয়ে অযথা জলঘোলা করার কিছু নেই। তাঁর কথায়, ‘সোমবারের বৈঠকে সংশ্লিষ্ট আসনগুলোর সাংগঠনিক ভাবে দায়িত্বপ্রাপ্ত পদাধিকারীদের ডাকা হয়েছিল।’ এই বিষয়ে অবশ্য শুভেন্দু অধিকারীর প্রতিক্রিয়া মেলেনি।

এ দিন ইএম বাইপাস লাগোয়া একটি হোটেলে প্রথম দু’টি পর্যায়ের ভোটের সম্ভাব্য প্রার্থীদের নাম নিয়ে বিজেপি নেতারা আলোচনায় বসেছিলেন। কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ, দিলীপ ঘোষদের সঙ্গে এ দিন বৈঠক করেন সংশ্লিষ্ট বিধানসভা কেন্দ্রগুলোর দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতারা। জঙ্গলমহলের অন্তর্গত, বিজেপির বিভিন্ন সাংগঠনিক জেলার দায়িত্বপ্রাপ্ত নেতারাও ছিলেন বৈঠকে। বিভিন্ন কেন্দ্রের সম্ভাব্য বিজেপি প্রার্থীদের বিভিন্ন ‘দোষগুণ’ নিয়ে এ দিনের বৈঠকে চর্চা হয়।

যদিও রাজ্য বিজেপি নেতৃত্বের একাংশের দাবি, এ দিনের বৈঠক এক রকম ‘আইওয়াশ’। কাদের প্রার্থী করা হবে, সেটা দিল্লিতে বসে আগেই ঠিক করে ফেলেছেন অমিত শাহরা। জেলার নেতাদের গুরুত্ব বোঝাতে ঘটা করে তাঁদের কাছ সম্ভাব্য প্রার্থীদের সম্পর্কে মতামত চাওয়া হয়েছে।

এ দিনের বৈঠকে হাজির ছিলেন না মুকুল রায়ও।তৃণমূলের এক শীর্ষনেতার কটাক্ষ, ‘বিজেপিতে এখনই গুরুত্ব কমতে শুরু করেছে দলবদলুদের। ভোটের পর ওঁদের আর খুঁজে পাওয়া যাবে না।’ বিজেপি সূত্রের খবর, ২৯৪টি কেন্দ্রের প্রার্থীদের নাম একসঙ্গে ঘোষণা করা হবে না। পরশু, বৃহস্পতিবার দিল্লিতে দলের কেন্দ্রীয় নির্বাচনী কমিটির বৈঠক। তার পরেই দ্রুত প্রথম দু’টি পর্যায়ের প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। ৭ মার্চ ব্রিগেডে নরেন্দ্র মোদীর পাশে ওই প্রার্থীদের দেখা যাবে বলেও রাজ্য বিজেপির এক শীর্ষনেতার দাবি।

সৌজন্য :- এই সময় পত্রিকা

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.