আরোগ্য সেতু অ্যাপস ডাউন লোড ,আর পি এম কেয়ারস এ অনুদান এই শর্তে জামিন দিলেন এক বিচারপতি

Spread the love

নিউজ ডেস্ক :- জামিন দিতে এক আজব শর্ত দিলেন ঝাড়খন্ডের রাঁচি আদালতের এক বিচারপতি। অনেক রকম শর্ত দিয়ে জামিন এটা জানা কিন্তু এ কেমন শর্ত
ব্যক্তিগত বন্ডে আদালত জামিন দিয়েছে এমন ঘটনা তো আকছার শোনা যায়। কিন্তু প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান ও অ্যাপ ডাউনলোড করার বদলে আদালত জামিন দিয়েছে এমন ঘটনা কখনও শুনেছেন! না শুনে থাকলে জানিয়ে দেওয়া যাক, এমনই ঘটনা ঘটেছে ঝাড়খণ্ডের রাজধানী রাঁচির হাইকোর্টে। সেখানে এক প্রাক্তন সাংসদ ও তাঁর সঙ্গী পাঁচজনকে জামিন দেওয়ার জন্য এরকমের কিছু শর্ত রেখেছিলেন হাইকোর্টের মহামান্য বিচারপতি।
সংবাদ সূত্রে খবর, ওই সাংসদ সহ পাঁচজনের জামিনের প্রথম শর্তই ছিল, প্রত্যেককে মাথাপিছু পিএম কেয়ারসে ৩৫,০০০ টাকা করে অনুদান দিতে হবে। মহামারী করোনার বিরুদ্ধে কেন্দ্রীয় সরকারের লড়াই এতে আরও মজবুত হবে, এই প্রত্যাশাও এহেন নির্দেশ দেন বিচারপতি। তাঁর দ্বিতীয় শর্ত ছিল আরও চমকপ্রদ। করোনা ট্র্যাকার হিসেবে কেন্দ্রের তরফে চালু হওয়া মোবাইল অ্যাপ ‘আরোগ্য সেতু’ ডাউনলোড করতে হবে সবাইকে। মূলত ব্লুটুথ প্রযুক্তি কাজে লাগিয়ে এই অ্যাপ বলে দেয় কোনও ব্যক্তি করোনা আক্রান্ত কারোর সংস্পর্শে এসেছিল কিনা। বা সংশ্লিষ্ট ব্যক্তির আক্রান্ত হওয়ার সভাবনা কতটা।

প্রাক্তন বিজেপি সাংসদ সোম মান্ডির বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি ২০১২ সালে বেআইনিভাবে দলবলে রেল অবরোঘ করেছিল। পরে রেলওয়ে আদালতে তিনি দোষী প্রমাণিত হন। সোম মান্ডি ছাড়াও দোষীর তালিকায় আরও পাঁচজন ছিলেন। মামলাটি এদিন হাইকোর্টে উঠতেই মূলত এই দু’টি শর্তে জামিন মঞ্জুর করে দেন আদালতের বিচারপতি।

এই নিয়ে শুরু হয়েছে সমালোচনা ।

সৌজন্য:- মহানগর 24*7

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.