আব্বাস সিদ্দিকী স্টেজে উঠতেই উচ্ছ্বাস ব্রিগেডে,মমতাকে হূঙ্কার বললেন”একুশে বিধানসভায় শূণ্য করে ছাড়ব”

Spread the love

ওয়েব  ডেস্ক :-   বিধানসভা নির্বাচনের আগে বাম-কংগ্রেস জোটের ব্রিগেড সমাবেশে এবার নতুন সঙ্গী ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (ISF)। ফলে তাঁদের সমর্থকও প্রচুর। বঙ্গের ভোটে সদ্যগঠিত দলের জনপ্রিয়তা যে কতটা, তা বোঝা গেল এই সমাবেশেই। এদিন মঞ্চে আইএসএফ প্রধান আব্বাস উঠতে না উঠতেই জনতার উচ্ছ্বাস, অভিবাদন। তাঁকে সমাদরে চেয়ার পর্যন্ত এগিয়ে দিলেন সিপিএম নেতা মহম্মদ সেলিম। মঞ্চে উঠার সময় জনতার উচ্ছ্বাসে একরকম ভাষণ বন্ধ রাখতে বাধ্য হয় প্রদেশ কংগ্রেস সভাপতি সাংসদ অধীর রঞ্জন চৌধুরী।

বক্তব্য রাখতে গিয়ে আব্বাস সিদ্দিকি সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানালেন। কার্যত হুঁশিয়ারির সুরেই তিনি বললেন, ”নারীদের স্বাধীনতা হরণ করে নিয়েছে মমতা। আমরা স্বাধীনতা ফেরানোর যুদ্ধে নেমেছি। রক্ত দিয়ে মাতৃভূমিকে রক্ষা করব। মমতাকে জিরো করে দেব।”

পাশাপাশি বিজেপিকে আক্রমণ করতে গিয়ে অবশ্য তিনি বামেদের স্লোগানই খানিকটা ধার করলেন। স্লোগান তুললেন, ”বিজেপির কালো হাত ভেঙে দেব। যখনই বিপদের মুখে পড়ে তখনই বাংলা রুখে দাঁড়িয়ে সে বিপদ থেকে উদ্ধার করে, দেশের স্বাধীনতা সংগ্রামে ইংরেজদের তাড়ানোর ইতিহাস দেশবাসী এখনও ভুলেনি। ইংরেজ তাড়ানোর মতো বিজেপি কেও সংগঠিত লড়াইয়ের মাধ্যমে উৎখাত করব হুঁশিয়ারি দেন আব্বাস সিদ্দিকী।

তিনি বক্তব্যে মহাজোটের শরিক বাম নেতৃত্বকে বারবার ধন্যবাদ জ্ঞাপন করেন, বড়বাম শরিকদের রাজ্যের সর্বত্র ভোট দেওয়ার দাবি জানান। তাদের দাবি মতো ৩০ আসন ছেড়ে দেওয়ার জন্য বাম নেতাদের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পাশাপাশি কংগ্রেসের উদ্দেশ্যে বলেন আমরা ভাগিদারী চাইতে এসেছি তোষণ করতে আসিনি, যারা ভাগিদারী দেবে তাদের সঙ্গেই আমরা থাকবো আমাদের দরজা এখনো খোলা আছে যারা চাইবে আমাদের কাছে আসতে পারে।

বক্তব্যের শেষের তিনি সবাইকে মুষ্টিবদ্ধ হাত উঁচু করে বলিয়ে নেন আমরা ভারতবাসী, আমরা গর্বিত, আমরা আমাদের অধিকার চাই। ব্রিগেড সমাবেশে লক্ষ লক্ষ জনতার মাঝে ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের পৃষ্ঠপোষক আব্বাস সিদ্দিকীর আজকের বক্তব্য বিগত দিনের সমস্ত রেকর্ড ছাপিয়ে গেছে, ধর্মীয় জলসায় ঘন্টার পর ঘন্টার বক্তব্য দেওয়া আব্বাস সিদ্দিকী থেকে ৫-৬ মিনিটে ঝোড়ো ব্যাটিংয়ে একজন পরিণত রাজনীতিবিদের ভূমিকা পালন করলেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.