লকডাউন ঘোষণা হতেই আজ থেকে চাঁচলে নিয়ম বিধি শুরু

Spread the love

লকডাউন ঘোষণা হতেই আজ থেকে চাঁচলে নিয়ম বিধি শুরু

মহম্মদ নাজিম আক্তার,মালদা,অয়ন বাংলা নিউজ:-

করোনা মোকাবিলায় আগামী দুই সপ্তাহের জন্য রাজ্যে আরো কড়া নিয়ম বিধি পালনের কথা ঘোষণা করল সরকার।শনিবার দুপুরে নবান্নে সাংবাদিক বৈঠক করে একথা জানিয়েছেন মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।সারা রাজ্যের পাশাপাশি মালদার চাঁচলে আগামীকাল থেকে বন্ধ থাকছে সমস্ত বেসরকারি সরকারি স্কুল-কলেজ শিক্ষাপ্রতিষ্ঠান।বন্ধ থাকবে সরকারি-বেসরকারি সমস্ত অফিস।বাজার দোকান খোলা রাখার ক্ষেত্রে নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। সকাল ৬ টা থেকে শুরু করে সকাল ১০ টা পর্যন্ত খোলা থাকবে সব্জী বাজার।

এবার পরিবহনের ক্ষেত্রে বিধি আরোপ করা হয়েছে।বাস-ট্যাক্সি অটো চলাচল বন্ধ থাকবে। জরুরী পরিষেবা ছাড়া যানবাহন চলবে না। এমনটাই নির্দেশ সরকারের।আগামীকাল থেকে চাঁচলে জরুরী পরিষেবা ছাড়া গনপরিবহন ব্যবস্থা বন্ধ থাকবে।আংশিক লকডাউন কঠোরভাবে ঘোষণা হওয়ার পর শনিবার চাঁচল মহাকুমা প্রশাসনের পক্ষ থেকে চাঁচল শহরের ব‍্যাঙ্ক এটিএম এর শাখাগুলিতে দূরত্ব বিধি বজায় রাখার জন্য লক্ষ্ণনরেখা টেনে দেওয়া হয়েছে। চাঁচলের মহকুমা শাসক সঞ্জয় পাল চাঁচল শহরের সমস্ত ব্যাঙ্ক পোস্ট অফিস ও এটিএম গুলিতে প্রায় এক মিটার অন্তর লক্ষ্ণনরেখা রেখা টেনে দেন।কারন ব‍্যাঙ্ক গুলিতে ভিড় হয়ে থাকে। সামাজিক দূরত্ব বজায় রাখতে এমনটাই উদ‍্যোগ নেওয়া হয়েছে।মহকুমাশাসক নিজ হাতে বৃত্ত টেনে দেন।এতে দুরত্ব বজায় থাকবে প্রশাসন আশাবাদী।তবে করোনা ভাইরাসকে রুখতে এখন লক্ষ্ন রেখাই এখন প্রশাসনের হাতিয়ার বলাবাহুল‍্য।

এদিকে গণপরিবহন ব্যবস্থা বন্ধ থাকার ফলে চরম সমস্যায় পড়বেন অটো চালক,ট‍্যাক্সি চালকেরা তারা নিজেরাই বলছেন।এক অটো চালক মুশারুল হকের বক্তব্য,লকডাউন কে আমরা সমর্থন করি। কিন্তু সরকারের কাছে আমাদের আবেদন আমাদেরকে যাতে একটু সাহায্য করা হয়।আমাদের রোজ মজুরীতেই পরিবার চলে। অটো চালিয়েই সংসার চলে। তবে আগে প্রায় দেড়শো টাকা উপার্জন হতো।এখন তাও হবেনা। আগামীকাল থেকে সব বন্ধ তাই সরকারের কাছে সাহায্যের আবেদন জানাচ্ছেন তারা।যদিও তারা লকডাউনকে পূর্ণ সমর্থন করেছে।
অন্যদিকে আগামীকাল থেকে গন পরিবহন ব্যবস্থা বন্ধ থাকবে যার ফলে সমস্যায় পড়বে নিত্যযাত্রীরাও।নিত্যযাত্রীদের মধ্যে অনেকেই প্রয়োজনীয় কাজে শহরে আসবে।বাস-অটো ট্যাক্সি বন্ধ থাকার ফলে সমস্যায় পড়তে পারে তারা এমনটাই জানালেক এক যাত্রী জসিমউদ্দিন। তাই প্রশাসনের কাছে দু-একটি যানবাহন চলাচলের আবেদন জানিয়েছেন তারা।তবে জরুরি পরিষেবা বাহন চালু থাকবে।
চাঁচলের মহকুমা শাসক সঞ্জয় পাল জানান,সরকারি নির্দেশনা মেনেই পদক্ষেপ গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.