আসামের বরপেটায় মুসলিমদের ‘ জয় শ্রী রাম’ বলতে বাধ্য করায় উত্তেজনা

Spread the love

ছবি প্রতিকী

অয়ন বাংলা , নিউজ ডেস্ক:-‘জয় শ্রী রাম ‘ নিয়ে ক্রমশ উত্তেজনা ,নিগ্রহ এর পরিমান দিন দিন বেড়ে চলেছে । এই রকম আবার একটা ঘটনা ঘটল আসামে। মুসলিমদের বেধড়ক পিটিয়ে ‘জয় শ্রীরাম‘ বলতে বাধ্য করার ঘটনায় উত্তেজনা ছড়াল। ঘটনাটি ঘটেছে অসমের বরপেটা শহরে। এই সংক্রান্ত একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়েছে রাজ্যজুড়ে। বরপেটার পুলিশ সুপারের কাছে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন স্থানীয় কংগ্রেস বিধায়ক আবদুল খালেক। দুটি এফআইআরও দায়ের হয়েছে স্থানীয় একটি হিন্দুত্ববাদী সংগঠনের বিরুদ্ধে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে বরপেটা শহরে অটোয় করে যাচ্ছিলেন মুসলিম সম্প্রদায়ের কিছু মানুষ। আচমকা একটি হিন্দুত্ববাদী সংগঠনের কয়েকজন সদস্য তাঁদের অটো আটকায়। তারপর অটো থেকে নামিয়ে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। মারধরের পর ‘জয় শ্রীরাম’, ‘ভারত মাতা কী জয়‘ ও ‘পাকিস্তান মুর্দাবাদ‘ বলে স্লোগান দিতেও বাধ্য করে। আর পুরো ঘটনাটির ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেয়। ভিডিওটি ভাইরাল হতে শোরগোল পড়ে যায় রাজ্যজুড়ে। ওই হিন্দুত্ববাদী সংগঠন ও তার প্রতিষ্ঠাতার বিরুদ্ধে পুলিশের কাছে এফআইআর দায়ের করে অল অসম মাইনরিটি স্টুডেন্ট ইউনিয়ন(এএএমএসইউ) ও নর্থ-ইস্ট মাইনরিটিস স্টুডেন্ট ইউনিয়ন(এনইএমএসইউ)।
এপ্রসঙ্গে ওই সংগঠন দুটির তরফে জানানো হয়েছে,  ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই দোষীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তারা। অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছে পুলিশ। না হলে আরও বড় আন্দোলনের পথে হাঁটবে তারা।পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ঘটনার ভিডিও-র ভিত্তিতে বৃহস্পতিবার দুটি অভিযোগ দায়ের হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে আক্রান্ত ব্যক্তিদের তরফে এখনও অভিযুক্তদের বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের করা হয়নি।
‘জয় শ্রী রাম’ স্লোগান নিয়ে বাংলায় একটা বিভেদের রাজনীতি করার অপচেষ্টা দিন দিন বেড়েই চলেছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.