বেহালায় বাংলা রিপোর্টার্স গিল্ড এর দ্বিতীয় দফায় ত্রাণ বিতরণ

Spread the love

বেহালায় বাংলা রিপোর্টার্স গিল্ড-এর ত্রাণ বিতরণ

*বেহালায়* *বাংলা* *রিপোর্টার্স* *গিল্ড* *-* *এর* *দ্বিতীয়* *দফায়* *ত্রাণ* *বিতরণ*

নিজস্ব প্রতিনিধি (কলকাতা) : বেহালা সোদপুরে বাংলা রিপোর্টার্স গিল্ড-এর অফিস থেকে বুধবার (২৩ জুন) বিকেলে দ্বিতীয় দফায় বহু মানুষকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। উল্লেখ্য, এর আগে গত ১৭ জুনও ত্রাণ সামগ্রী বিতরণ করেছিল বাংলার অন্যতম সাংবাদিক সংগঠন বাংলা রিপোর্টার্স গিল্ড।

প্রসঙ্গত: বুধবার বিকেলে বাংলা রিপোর্টার্স গিল্ড-এর উদ্যোগে তাদের সদস্যদের এবং বহু মানুষকে চাল, ডাল, আলু ইত্যাদি খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। গত সপ্তাহে প্রথম দফার পর আজ আবার দ্বিতীয় দফায় ত্রাণ বিতরণ করলো এই সংগঠন। এদিন বাংলা রিপোর্টার্স গিল্ড-এর সাধারণ সম্পাদক পরিমল কর্মকার, সহ: সম্পাদক স্বপন নস্কর, সহ: সভাপতি রিমা শিকদার, কর্মকর্তা গোপাল চ্যাটার্জী, দিপ্যেন্দু কুমার সামন্ত প্রমুখের উপস্থিতিতে ত্রাণ বিতরণ করা হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক পরিমল কর্মকার বলেন, “দীর্ঘ ২১ বছর ধরে আমাদের এই সংগঠন নানা সাংস্কৃতিক ও সামাজিক কর্মকাণ্ডের মধ্যে যুক্ত রয়েছে। তারমধ্যে প্রতি বছর শারদোৎসবে কলকাতার নামী ও বড় বড় পূজা-মণ্ডপে দুর্গা প্রতিমা দর্শন করার জন্য পূজা-দর্শনার্থীদের পাস প্রদান, শারদ সম্মান পুরস্কার প্রদান, সমাজের গুণীজনদের সম্বর্ধনা দেওয়া, বিনামূল্যে পাঠ্য পুস্তক বিতরণ করা, চিকিৎসা পরিষেবায় সহযোগিতা করা, নানা বিপর্যয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করার মতো কিছু জনমুখী কাজের মাধ্যমে মানুষের পাশে দাঁড়াতে পেরেছি….. এটাই সবচেয়ে বড় কথা। এছাড়া সাংবাদিক বন্ধুদের মধ্যে সমন্বয় সাধনের ক্ষেত্রে অনেকটাই সফল বাংলা রিপোর্টার্স গিল্ড নামের এই সাংবাদিক সংগঠন……।”

তিনি আরও জানান, কিছু শুভানুধ্যায়ীর সহযোগিতায় তারা এই জনমুখী প্রয়াসে ব্রতী রয়েছেন। ত্রাণের বিষয়ে বলতে গিয়ে তিনি বলেন, করোনা আবহে ও লকডাউন পরিস্থিতিতে বহু মানুষই দুরাবস্থার মধ্যে রয়েছেন। তাই তাদের কথা মাথায় রেখেই এই ত্রাণ-কার্যের আয়োজন করা হয়েছে।

সর্বোপরি বিধায়িকা রত্না চ্যাটার্জী, ১৪ নম্বর বোরো কমিটির প্রাক্তন চেয়ারম্যান অঞ্জন দাস, ১১৪ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর তথা প্রাক্তন কাউন্সিলর বিশ্বজিৎ মণ্ডল, ১৩২ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর তথা প্রাক্তন কাউন্সিলর সঞ্চিতা মিত্র, ১৪২ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর তথা প্রাক্তন কাউন্সিলর রঘুনাথ পাত্র, শ্রদ্ধা হেল্থ কেয়ার প্রাইভেট লিঃ-এর কর্ণধার সঞ্জয় কেজরিওয়াল, বেহালা কিশোর ভারতী স্কুলের সম্পাদক সুব্রত সরকার, পান্না কিচেন-এর কর্ণধার সমীর সাঁধুখা , বিশিষ্ঠ সমাজসেবী সুমনা বসু ঠাকুর, প্রমুখের সহযোগিতায় তাদের এই ত্রাণ-কার্য সার্থক রূপ পেয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.