মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর সফরে এসে ঝুমুর নৃত্যের দলের সঙ্গে পা মেলালেন

Spread the love

নিজস্ব সংবাদদাতা:- মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর সফরে এসে ঝুমুর নৃত্যের দলের সঙ্গে পা মেলালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে কর্মীসভায় এসেছিলেন গত 4 মার্চ। তিনি হেলিপ্যাড থেকে মঞ্চের দিকে আসতেই তাকে গান গেয়ে স্বাগত জানায় আদিবাসী ঝুমুর নৃত্যের দল। উৎসাহী মুখ্যমন্ত্রী সেসময় হারমোনিয়াম শিল্পী কে ডেকে নিয়ে সেই হারমোনিয়াম বাজিয়ে সুর তোলার চেষ্টা করেন। কিন্তু হারমোনিয়াম টি ছিল বহু পুরনো। রিট ভাঙ্গা। সুর তুলতে অসুবিধায় পড়েন মুখ্যমন্ত্রী। যদিও তিনি সেটি বাজিয়েছিলেন। তিনি কর্মী সভার বক্তব্যের মাঝেও এই বিষয়টি বলেন। পরে তিনি প্রশাসনকে নির্দেশ দেন ওই শিল্পীকে একটি নতুন হারমোনিয়াম কিনে দিতে।
মুখ্যমন্ত্রী ফিরে যাওয়ার দু দিনের মধ্যেই জেলা প্রশাসনের তরফ থেকে সেদিনের সভায় উপস্থিত দুটি দলকে এদিন দুটি নতুন হারমোনিয়াম তুলে দেন জেলাশাসক নিখিল নির্মল। জেলাশাসকের ভবনে এদের একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে চন্ডিপুর আদিবাসী ঝুমুর নৃত্য দল এবং চন্ডিপুর মাঝি গাঁওতা ঝুমুর নৃত্য দল কে দুটি হারমোনিয়াম দেয়া হয়। জেলাশাসক ছাড়াওঅনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা তথ্য সংস্কৃতি আধিকারিক শান্তনু চক্রবর্তী, জেলা তৃণমূল এর দুই কার্যকরী সভাপতি শুভাশিস পাল ও দেবাশীষ মজুমদার।
সেদিন যে আদিবাসী শিল্পীর হারমোনিয়াম মুখ্যমন্ত্রী বাজিয়েছিলেন সেই রেসকা হেমরম এদিন নতুন হারমোনিয়াম পেয়ে খুশি। নতুন হারমোনিয়াম পেয়েই তা বাজিয়ে তিনি দিদির জয়গান করেন।
জেলায় লোক শিল্পীদের নিয়ে কাজ করা সৌরভ রায় জানান জেলায় এ ধরনের 81টি দল রয়েছে। তারা নিয়মিত সরকারি ভাতা পেলেও তাদের পোশাক এবং বাদ্যযন্ত্রের প্রয়োজন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.