মৃতের সংখ্যা বেড়ে হল সতের, হল গভীর রাতে শুনানী , আহতদের নিরাপদে হাসপাতালে পৌঁছে দেওয়ার নির্দেশ দিল্লি হাইকোর্টের

Spread the love

নিউজ ডেস্ক:- অশান্ত দিল্লি ,ডোনাল্ড ট্রাম্প ফিরে গেছেন এখন অশান্ত।লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা । দিল্লির পরিস্থিতি নিয়ে গভীর রাতে চলল শুনানি। আহতদের নিরাপদে হাসপাতালে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করতে হবে বলে নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট। মঙ্গলবার গভীর রাতে দিল্লির পরিস্থিতি নিয়ে হওয়া একটি মামলার শুনানি হয় বিচারপতি এস মুরলীধরের বাড়িতে। শুনানিতে ছিলেন আরও এক বিচারপতি।

এদিকে, দিল্লির হিংসায় মৃতের সংখ্যা বেড়ে হল ১৭। মঙ্গলবার রাতে জিটিবি হাসপাতালে মৃত্যু হয়েছে তিন জনের। নিহতদের মধ্য়ে ১ শিশুও রয়েছে। আহত ১৫০ জনেরও বেশি।

অশান্ত এলাকায় নিরাপত্তা নিশ্চত করতে নির্দেশ দেওয়া হয়ছে দিল্লি পুলিসকে। পাশাপাশি, আহতদের হাসপাতালে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা আদালতকে জানানোর নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট। আদালতের নির্দেশ জিটিবি হাসপাতাল, লোক নায়ক জয়প্রকাশ নারায়ণ হাসপাতালের পৌঁছে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে পুলিসকে।

উল্লেখ্য, মঙ্গলবার রাতে অশান্ত এলাকা ঘুরে দেখেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।  বৈঠক করেন দিল্লি পুলিসের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গেও। এদিনই জাফরাবাদ মেট্রো স্টেশনের সামনে থেকে সরিয়ে দেওয়া হয় সিএএ প্রতিবাদকারীদের। জাফরাবাদ ছাড়াও অন্যান্য সব মেট্রো স্টেশনে ঢোকা ও বেরনোর রাস্তা খালি করে দেওয়া হয়েছে। পাশাপাশি, এদিনই জামিয়ার ছাত্ররা হাজির হয় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের বাড়িতে। তাদের জল কামান দেগে সরিয়ে দেয় পুলিস।

এদিকে, মঙ্গলবার সন্ধেয় দিল্লি পুলিসের সঙ্গে বৈঠকে বসেন অমিত শাহ।  পরিস্থিতি বিবেচনা করে উত্তরপূর্ব দিল্লিতে সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিল করা হয়েছে। বাকি জায়গায় পরীক্ষা পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী হবে।   

সৌজন্য:- জি 24ঘন্টা

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.