দিল্লির আন্দোলনের কৃষকরা বিধানসভা ভোটে বিজেপিকে জিততে দেওয়া যাবে না,এই আবেদন নিয়ে কলকাতায় আসছেন

Spread the love

বিধানসভা ভোটে   বিজেপিকে জিততে দেওয়া যাবে না, আবেদন নিয়ে কলকাতায় আসছেন সিঙ্ঘুর কৃষকরা

 

নিউজ ডেস্ক :- এবার দিল্লীর কৃষক আন্দোলনের  নেতার , যে সব রাজ্যে বিধানসভা ভোট সেই সব রাজ্যে গিয়ে ভোট না দেবার আবেদন জানাবে ।কলকাতাতে ও আগামী 12 ই মার্চ সভা করবে এই সব কৃষক রা ।  দিল্লির সিঙ্ঘু সীমান্তে এই কৃষক সংগঠন জানিয়েছে, বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলা রাজ্যগুলিতে গিয়ে সেখানকার কৃষকদের বিজেপিকে পরাস্ত করার আবেদন করবে। রাজধানীর কৃষক আন্দোলনের  ঢেউ এ বার আছড়ে পড়তে চলেছে ভোটমুখী রাজ্যগুলিতেও । কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি আইনের বিরুদ্ধে ৩ মাসেরও বেশি সময় ধরে আন্দোলনরত কৃষক সংগঠনগুলি নির্বাচনমুখী রাজ্যে বিজেপির বিরুদ্ধে প্রচার করবে বলে জানিয়েছে সংযুক্ত কিষাণ মোর্চা ।

সংযুক্ত কিষাণ মোর্চার পক্ষ থেকে মঙ্গলবার সাংবাদ সম্মেলন করে জানায় নতুন এই কর্মসূচির কথা। দিল্লির সিঙ্ঘু সীমান্তে এই কৃষক সংগঠন জানিয়েছে, বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলা রাজ্যগুলিতে গিয়ে সেখানকার কৃষকদের বিজেপিকে পরাস্ত করার আবেদন করবে। বিজেপিকে পরাস্ত করার আবেদন নিয়ে আগামী ১২ মার্চ কলকাতায় একটি জনসভা করবে সংযুক্ত কিষাণ মোর্চা। এ বাদেও একটি কর্মসূচি নেওয়া হয়েছে। কৃষক আন্দলনের ১০০ দিন পূর্ণ হওয়ার উপলক্ষে আগামী ৮ মার্চ কুন্ডলি-মানেসর-পালওয়াল (কেএমপি) এক্সপ্রেসওয়েও অবরোধ করা হবে। এবং মহিলা দিবসে মহিলা প্রতিবাদকারীরা দিল্লির সীমানা সহ অন্যান্য স্থানে বিক্ষোভ প্রদর্শন করবেন।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ১২ মার্চ কলকাতায় রামলীলা ময়দানে একটি জনসভার আয়োজন করা হবে। এই প্রসঙ্গে কিষাণ মোর্চা নেতা যোগেন্দ্র যাদব বলেন, “আমাদের সংগঠন আরাজনৈতিক। আমরা চাষিভাইদের অনুরোধ করব নির্বাচনে বিজেপিকে হারাতে। কারণ বিজেপি কৃষকদের প্রতি অন্যায় করেছে।” তাছাড়া কৃষক নেতারা কর্ণাটকেও যাবেন। যেখানকার কৃষকরা ফসলের ন্যায্যমূল্যেক চেয়ে কমপক্ষে ১০০০ টাকা কম পাচ্ছেন বলে অভিযোগ।

কৃষক নেতা বলবীর সিং রাজেওয়াল বলেন, “আমাদের শুধুই কৃষকদের কাছে বিজেপিকে পর্যুদস্ত করার জন্য আবেদন জানাবে।” তিনি পশ্চিমবঙ্গ ও কেরল-সহ বাকি নির্বাচনী রাজ্যও পরিদর্শন করবেন বলে জানান। রাজেওয়ালের দাবি, “আমরা কোনও দলের পক্ষে ভোট চাইব না। আমরা কেবল জনগণকে আবেদন করব এমন প্রার্থীদের ভোট দিন যে বিজেপিকে পরাজিত করতে পারবে।”

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.