দিল্লির ভোট মিটতেই অস্বাভাবিক হারে বাড়ল গ্যাসের দাম

Spread the love

ওয়েবডেস্ক:- এ কেমন নীতি দেশের একটি রাজ্যের বিধানসভা ভোটে হারের পর অস্বাভাবিক ভাবে বাড়ে গ্যাসের দাম । দিল্লির নির্বাচনের আগে স্বরাষ্ট্রমন্ত্রী জনতার উদ্দেশ্যে ডাক দিয়েছিলেন, এত জোরে ইভিএম মেশিন প্রেস করতে যেন শাহিনবাগের আন্দোলনকারীরা কারেন্টের শক খায়। কিন্তু ভোটের ফলাফল বেরতেই সেই কারেন্টের শক খেয়ে গেল আম জনতা। এক ধাক্কায় ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম বেড়ে গেল ১৪৯ টাকা। ফলে মাথায় হাত গেরস্থের।

সাধারণত আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামের সঙ্গে সঙ্গতি রেখেই রান্নার গ্যাসের দাম নির্ধারণ করা হয়। সেই মতোই ডিসেম্বর মাসেই রান্নার গ্যাসের দাম এক লাফে অনেকটাই বেড়ে হয়েছিল ৭২৫ টাকা ৫০ পয়সা। তারপর একমাস আর কোনও দাম বাড়েনি গ্যাসের। কিন্তু এবার এক ধাক্কায় প্রায় দেড়শ টাকা বেড়ে যাওয়ায় চিন্তার ভাঁজ মধ্যবিত্তের কপালে।

বুধবার থেকে কার্যকর হচ্ছে এই দাম। এবার থেকে কলকাতায় ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম হতে চলেছে প্রায় ৮৯৬ টাকা। সাধারণত এখন বছরে ১২টি গ্যাসের ওপর ভর্তুকি দেয় সরকার। বাজার থেকে ভর্তুকিহীন দামে ক্রেতারা গ্যাস কিনলেও পরে ভর্তুকির টাকা ব্যাঙ্কে দেয় সরকার। ১২টি গ্যাসের বেশি হয়ে গেলে আর ভর্তুকি মেলে না। ভর্তুকিবিহীন সেই গ্যাসের দামই এত বেড়ে যাওয়ায় নাজেহাল অবস্থা হতে চলে মধ্যবিত্তের।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.