রাজ্য জুড়ে শাহিদ দিবস পালনের পাশাপাশি বেহালায়ও তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে শাহিদ স্মরণ

Spread the love

রাজ্য জুড়ে শাহিদ দিবস পালনের পাশাপাশি বেহালায়ও তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে শাহিদ স্মরণ

পরিমল কর্মকার (কলকাতা) : ১৯৯৩ সালে বামফ্রন্ট আমলে তৎকালীন যুব কংগ্রেসের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে মহাকরণ অভিযান হয়। তখন় আন্দোলনকারীদের উপর নির্বিচারে বামফ্রন্টের পুলিশ গুলি চালায় বলে অভিযোগ ওঠে। সেইসময় পুলিশের গুলিতে ১৩ জন কংগ্রেস কর্মী নিহত হন। দিনটি ছিল ২১শে জুলাই। এই দিনটিকে স্মরণে রেখে প্রতিবছরই ২১শে জুলাই মমতা বন্দ্যোপাধ্যায় শাহিদ দিবস হিসেবে পালন করে আসছেন।

বুধবারও (২১ জুলাই) তার অন্যথা হলনা। করোনা আবহের দরুন রাজ্য তৃণমূল কংগ্রেসের উদ্যোগে কালীঘাট থেকে মমতা বন্দ্যোপাধ্যায় এক ভার্চুয়াল সভার মধ্য দিয়ে এরাজ্য সহ ভারতের বিভিন্ন প্রদেশে ছড়িয়ে দিলেন শাহিদ স্মরণ অনুষ্ঠানের বার্তা।

পাশাপাশি বেহালায়ও ১২১ নম্বর ওয়ার্ডে তৃণমূল পার্টি অফিসের সামনে তৃণমূল যুব কংগ্রেসের জেলা সম্পাদক সোমনাথ ব্যানার্জীর (বাবন) উদ্যোগে ও ওয়ার্ড সভাপতি রূপক গাঙ্গুলীর উপস্থিতিতে আয়োজিত হয় এই শাহিদ স্মরণ অনুষ্ঠান। অনুষ্ঠানে শাহিদবেদীতে মাল্যদান ও পুষ্পস্তবক অর্পন করে শাহিদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। পুলিশের গুলিতে নিহত ১৩ জন কংগ্রেস কর্মীদের উদ্দেশ্যে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন তৃণমূলের নেতা ও কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.