৩১ মার্চ পর্যন্ত বাতিল দেশের সমস্ত প্যাসেঞ্জার ট্রেন করোনার জেরে বন্ধ থাকবে মেট্রও

Spread the love

করোনার জের, ৩১ মার্চ পর্যন্ত বাতিল দেশের সমস্ত প্যাসেঞ্জার ট্রেন ।

ওয়েব ডেস্ক:- করোনা জের ক্রমশ দেশ লক ডাউনের দিকে এগুচ্ছে। জল্পনা সত্যি করে আগামী ৩১ মার্চ পর্যন্ত দেশের সমস্ত প্যাসেঞ্জার ট্রেন বাতিল করল রেলমন্ত্রক। জনতা কারফিউ চলার মাঝে রবিবার দুপুরে এই নির্দেশিকা জারি করল ভারতীয় রেল কর্তৃপক্ষ। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতেই এই কড়া পদক্ষেপ নেওয়া হল। এর ফলে রবিবার থেকেই দেশের সমস্ত মেল, এক্সপ্রেস, লোকাল ট্রেন বন্ধ থাকছে। পরিষেবা স্থগিত রাখা হয়েছে কলকাতা মেট্রোরও।

গত বৃহস্পতিবার দেশের সাধারণ মানুষের কাছে জনতা কারফিউ পালন করার আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁকে কয়েকটি সপ্তাহ দেওয়ার অনুরোধ করেছিলেন। এরপরই জল্পনা শুরু হয়েছিল যে রবিবারে পর থেকে কী পুরোপুরি লকডাউনের পথে হাঁটছে দেশ। করোনার সংক্রমণ রুখতে বিশ্বের বিভিন্ন দেশে যেমন সবাই গৃহবন্দি রয়েছেন। এখানেও সেই একই পথে হাঁটার সিদ্ধান্ত নিতে চলেছে নরেন্দ্র মোদির সরকার।

এরপর রাজস্থানে রাজ্যজুড়ে লকডাউন করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। একই পথে হেঁটে একে একে রাজ্যের বেশিরভাগ জায়গায় লকডাউনের পথে হাঁটে ওড়িশা, তেলেঙ্গানা, পাঞ্জাব-সহ দেশের বেশিরভাগ রাজ্য। পরিস্থিতি দেখে শনিবার রাতেই রেলের এক আধিকারিক বলেছিলেন, ‘প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে রবিবার সকাল থেকে রাত পর্যন্ত গৃহবন্দি থাকবেন বেশিরভাগ মানুষ। দেশজুড়ে বন্ধ থাকবে ট্রেন চলাচলও। এই সময়সীমাকেই আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।’ রবিবার দুপুরে সেই খবর সত্যি করে আগামী ৩১ মার্চ পর্যন্ত সমস্ত প্যাসেঞ্জার ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল।

সৌজন্য:- প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.