বাম কংগ্রেস.জোটের আসন ভাগভাগি নিয়ে মিলল না রফাসুত্র ,পরবর্তীতে আবার বৈঠক

Spread the love

নিউজ ডেস্ক :- আসন ভাগভাগি নিয়ে মূল আলোচনায় অবশেষে আজ, রবিবার সূর্যকান্ত মিশ্র, বিমান বসু-সহ বাম নেতৃত্বের মুখোমুখি হলেন অধীর চৌধুরী, প্রদীপ ভট্টাচার্য, আব্দুল মান্নানের মতো প্রদেশ কংগ্রেস নেতারা। রিপন স্ট্রিটে আরএসপির মুখপত্রের দপ্তর ক্রান্তি প্রেসে এই বৈঠক হল।

হাইকমান্ড ইতিমধ্যে প্রদেশ নেতৃত্বকে শক্তি অনুযায়ী আসন নিয়ে দর কষাকষিরও পরামর্শ দিয়েছে। সূত্রের খবর, এদিনের বৈঠকে ১৩০টি বিধানসভা আসনে লড়ার কথা জানান কংগ্রেস নেতারা। কিন্তু তাতে অন্য সুর শোনা যায় বাম নেতৃত্বের গলায়। তাঁদের মতে, আসন ধরে-ধরে আলোচনা হোক। আর সেই কারণেই এদিনের বৈঠকে রফাসূত্র মেলেনি। যদিও বিজেপির পাশাপাশি তৃণমূলও যে প্রধান শত্রু, তা নিয়ে ঐক্যমত্য দুই শিবিরই।

কংগ্রেসের কয়েক জন নেতা প্রকাশ্যে ১৪০-১৫০ আসনে লড়াইয়ের কথা বললেও হাইকমান্ড রাজ্যের ভারপ্রাপ্ত পর্যবেক্ষক জিতিন প্রসাদের মাধ্যমে বার্তা দিয়েছে যে, বেশি আসনে লড়ে কম আসনে জেতার চেয়ে কম আসনে লড়ে স্ট্রাইক রেট ভালো রাখাই বাস্তবসম্মত রণকৌশল।

আগে থেকেই আন্দাজ করা হয়েছিল, কংগ্রেস মোটামুটি ১০০-১৩০টি আসনে লড়াইয়ের প্রস্তাব দিতে পারে। বাস্তবে হলও তাই। যদিও তাতে সহমত নয় বামেরা। আসন ভাগাভাগি নিয়ে আলোচনার পাশাপাশি যৌথ ইস্তেহার ও আমজনতার সামনে অভিন্ন ন্যূনতম কর্মসূচি তুলে ধরার বিষয়েও আলোচনা হয়েছে বাম-কংগ্রেসের।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.