লকডাউনের বন্ধে দীর্ঘদিন ধরে বেহালার় পর্ণশ্রী অঞ্চলে ত্রাণ পরিষেবা

Spread the love

*লকডাউনের বন্ধে দীর্ঘদিন ধরে বেহালার় পর্ণশ্রী অঞ্চলে ত্রাণ পরিষেবা*

পরিমল কর্মকার .কোলকাতা:- রাজ্যে লকডাউন ঘোষণা হওয়ার পরই “ন্যাশনাল ফ্রন্ট অফ ইন্ডিয়ান ট্রেড ইউনিয়নে”র (NFITU) কলকাতা জেলা সভাপতি কাজল ভৌমিকের উদ্যোগে অন্ন ও খাদ্য সামগ্রী ইত্যাদি দিয়ে বেহালার পর্ণশ্রী অঞ্চলে ত্রাণকার্য শুরু হয়েছিল। বিপদাপন্ন মানুষকে সহায়তা করতে দীর্ঘদিন ধরে সেই ত্রাণ পরিষেবা এখনও চলছে। রবিবারও অব্যাহত রযেছে তাদের এই ত্রাণ পরিষেবা।

এ ব্যাপারে কাজল ভৌমিকের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, রাজ্যে লকডাউন ঘোষণা হওয়ার পর থেকে প্রতিদিনই তারা বিপদাপন্ন মানুষকে রান্না করা খাবার ও চাল, ডাল, আলু, তেল, মশলা ইত্যাদি দিয়ে সহায়তা করে চলেছেন। যতদিন লকডাউন চলবে ততদিনই তারা এই প্রচেষ্টা চালিয়ে যাবেন। তিনি বলেন, আলোক দুবে, অম্বর ব্যানার্জী, বাবু হাজরা, প্রীতম শী, স্বর্নাজিত শী, তারক চন্দ্র দাস, রিন্টু মাইতি এদের সকলের যৌথ উদ্যোগ ও প্রচেষ্টায় আমরা এই কাজে উৎসাহ ও অনুপ্রেরণা পাচ্ছি।

কাজলবাবু জানান, রবিবার (২৬ এপ্রিল) তারা ৭৮ জন আর্ত মানুষকে চাল ৩ কেজি, আলু ১ কেজি, পেঁয়াজ ৫০০ গ্রাম, তেল ৫০০ গ্রাম, নুন ৫০০ গ্রাম, সয়াবিন ইত্যাদি দিয়েছেন। সেইসঙ্গে ৩ জন অসুস্থ মানুষকেও ওষুধপত্র দেওয়া দিতে পেরেছেন। আর অন্যান্য দিনের মতোই এদিন রাতেও ৮৫ জন দুঃস্থ প্রান্তিক মানুষকে ডিমের ঝোল ভাত দেওয়া হয়েছে। যতদিন লকডাউন চলবে, এই ত্রাণ সেবাও ততদিন চলবে বলে জানালেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.