এবার ছবছরের সাংসদ নরেন্দ্র মোদীর প্রাক্তন মন্ত্রী মনসুখভাই বাসব দল থেকে ইস্তফা দিলেন

Spread the love

নিউজ ডেস্ক :-   গুজরাতের বিজেপি সাংসদ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের প্রাক্তন মন্ত্রী মনসুখভাই বাসব দল থেকে ইস্তফা দিলেন। ভুরুচ থেকে নির্বাচিত ছ’বারের সাংসদ জানিয়েছেন, লোকসভার বাজেট অধিবেশনে তিনি সংসদপদ থেকেও পদত্যাগ করবেন।

আদিবাসীদের সমস্যা নিয়ে ধারাবাহিক ভাবে সরব হতে দেখা গিয়েছে বাসবকে। নর্মদা জেলার ১২১টি গ্রামকে ‘পরিবেশ সংবেদনশীল অঞ্চল’ হিসেবে ঘোষণা করেছে পরিবেশ, বন এবং জলবায়ু পরিবর্তন মন্ত্রক। গত সপ্তাহে সেই বিজ্ঞপ্তি প্রত্যাহারের আবেদন জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন তিনি।

রাজ্য বিজেপি সভাপতি সিআর পাতিলের কাছে পাঠানো একটি চিঠিতে বাসব লিখেছেন, “আমি দলের প্রতি অনুগত ছিলাম। দলের মূল্যবোধের যত্ন নিয়েছি আমি। যাইহোক, আমি একজন মানুষ। একজন মানুষ জেনে বা অজান্তে ভুল করে থাকে। আমি দল থেকে পদত্যাগ করছি, যাতে আমার ভুল দলের ক্ষতির কারণ হয়ে না দাঁড়ায়”।

গত ২৮ ডিসেম্বর দিনাঙ্কিত এই চিঠিতে তিনি আরও লিখেছেন, লোকসভা থেকেও পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। আগামী বাজেট অধিবেশন লোকসভার অধ্যক্ষের সঙ্গে সাক্ষাৎ করেই তিনি সংসদ থেকে ইস্তফাপত্র জমা দেবেন। তাঁর এই সিদ্ধান্ত যাতে দলের উচ্চ নেতৃত্বের কাছে পৌঁছে দেওয়া হয়, পাতিলের উদ্দেশে সেই আবেদন জানিয়েছেন সাংসদ।

রাজনৈতিক মহলের মতে, সরকার এবং দলের উপর চাপ বাড়াতেই বাসব এই কৌশল নিয়েছেন। সূত্র উদ্ধৃত করে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, নিজের সংসদীয় আসনের সঙ্গে সম্পর্কিত দাবিদাওয়ার কথা জানিয়েও দলের তরফে কোনো সাড়া না পেয়ে যারপরনাই বিরক্ত ৫৫ বছর বয়সি পোড়খাওয়া নেতা। এমনকী দলের রাজ্য নেতৃত্বের কার্যকলাপ নিয়ে মুখ খুলেছেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.