মাদ্রাসার প্রধান শিক্ষক নিয়োগ ও উৎশ্রী পোর্টাল চালু নিয়ে বিকাশ ভবনে সংখ্যালঘু ও মাদ্রাসা দপ্তর ও মাদ্রাসা সার্ভিস কমিশনের আধিকারিকদের সঙ্গে সাক্ষাৎ

Spread the love

মনিরুদ্দিন খান :-    পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন আগামী ১৬ নভেম্বর,২০২১ থেকে স্কুল-কলেজের পাশাপাশি মাদ্রাসাগুলিও পঠন পাঠনের জন্য খোলা হবে। দীর্ঘ দুই বছর পর আবার কচিকাঁচা তরুণের কলতানে মুখরিত হয়ে উঠবে মাদ্রাসা প্রাঙ্গন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণাকে সাধুবাদ জানিয়েছে পশ্চিমবঙ্গ তৃণমূল মাদ্রাসা শিক্ষক সমিতি।

এদিন সংগঠনের একটি প্রতিনিধি দল বিকাশ ভবনে রাজ্য সংখ্যালঘু ও মাদ্রাসা দপ্তরের অধিকর্তা এবং মাদ্রাসা সার্ভিস কমিশনের আধিকারিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। সৌজন্য সাক্ষাতে মাদ্রাসা শিক্ষার পঠন-পাঠনের মানোন্নয়ন ও মাদ্রাসা শিক্ষার সার্বিক প্রগতির লক্ষ্যে কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ের উপর আলোকপাত করা হয়- যেমন মাদ্রাসা সার্ভিস কমিশনের মাধ্যমে উৎসশ্রী পোর্টাল চালু করে অতি দ্রুত শিক্ষকদের ট্রান্সফার চালু করা, সমস্ত মাদ্রাসায় প্রধান শিক্ষক নিয়োগ, প্রায় 5000 সহকারী শিক্ষক, শিক্ষাকর্মীর শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া চালু করা, আগামী 16 নভেম্বর মাদ্রাসাগুলি খোলার জন্য পরিষ্কার-পরিচ্ছন্ন ও স্যানিটাইজ করতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ করা, এমএসকে ও এসএসকে মাদ্রাসাগুলিকে মাদ্রাসা শিক্ষা পর্ষদের আওতাভুক্ত করা এবং শূন্যপদে অবিলম্বে নিয়োগ করা। এম এস কে ও এস এস কে মাদ্রাসার শিক্ষক-অশিক্ষক কর্মীদের উপযুক্ত বেতন কাঠামো তৈরি করা, মাদ্রাসাগুলিতে কম্পোজিট গ্র্যান্ট বরাদ্দ করা, প্রতিটি মাদ্রাসায় আইসিটি কম্পিউটার শিক্ষক নিয়োগ করা, মাদ্রাসার সমস্ত স্টাফদের ওয়েস্টবেঙ্গল হেলথ স্কিমের আওতায় নিয়ে আসা ইত্যাদি। এরপর রাজ্যের প্রতিটি জেলা থেকে আগত সংগঠনের রাজ্য নেতৃত্ব জেলা সভাপতি ও জেলা নেতৃত্ব মিলিয়ে ৬০ জন প্রতিনিধি নিয়ে একটি সাংগঠনিক সভার আয়োজন করা হয় সল্টলেক দিশারী ভবনে। উক্ত সভায় সভাপতিত্ব করেন জনাব মনিরুল মোল্লা সাহেব। বর্তমানে তৃণমূল কংগ্রেস মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যেভাবে সারা ভারতবর্ষ জুড়ে সাংগঠনিক কার্যকলাপ চলছে সেটা মাথায় রেখে তৃণমূল মাদ্রাসা শিক্ষক সমিতির সাংগঠনিক রদবদল করে একটি শক্তিশালী সংগঠন গড়ে তোলার সিদ্ধান্ত গৃহীত হয়। সংগঠন মাননীয়া মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসের আদর্শকে সামনে রেখে মাদ্রাসা শিক্ষা দপ্তরের মাননীয় মন্ত্রী জনাব গোলাম রব্বানী সাহেবের নেতৃত্বে এবং সকল দপ্তরের আধিকারিকদের সঙ্গে সুসমন্বয় রেখে শিক্ষাক্ষেত্রের সঙ্গে সঙ্গে বাংলার উন্নয়নকে অব্যাহত রাখতে আন্তরিকভাবে সচেষ্ট। বর্তমান রাজ্য সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্পের বাস্তবায়ন ও মাদ্রাসা শিক্ষার সার্বিক উন্নয়নের ধারাকে এগিয়ে চলতে সংগঠনের নেতৃবৃন্দ অঙ্গীকারবদ্ধ। এদিনের সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আতাউর রহমান রানা ,ড. ফজলে মাওলা খান, রাফিনা ইয়াসমিন, মনিরুদ্দিন খান নাসমিন বেগম, আব্দুস সাকির, আব্দুস সাত্তার, সাহাবুদ্দিন চৌধুরী, শিক্ষারত্ন আব্দুল কাদের, শিক্ষারত্ন সোহরাব হোসেন, ড. আবুল হোসেন বিশ্বাস, সুদাম হালদার, উচ্ছ্বাস মন্ডল, মোতালেব মন্ডল, মনিরুজ্জামান, তাজাম্মুল হোসেন প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.