আমফানে ক্ষতিগ্রস্থ সকলকে সাহায্য দেওয়ার দাবিতে দেগঙ্গায় সংখ্যালঘু যুব ফেডারেশনের স্মারকলিপি

Spread the love

আমফানে ক্ষতিগ্রস্থ সকলকে সাহায্য দেওয়ার দাবিতে দেগঙ্গায় সংখ্যালঘু যুব ফেডারেশনের স্মারকলিপি

নিজস্ব সংবাদদাতা,দে গঙ্গা :-   আমফান প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত সকলকে সরকারি সাহায্য দেওয়ার দাবিতে বৃহস্পতিবার সংখ্যালঘু যুব ফেডারেশন দেগঙ্গা ব্লক উন্নয়ন আধিকারিককে স্মারকলিপি দিল। এদিন সংখ্যালঘু যুব ফেডারেশনের রাজ্য সম্পাদক মাওলানা কামরুজ্জামান ব্লক উন্নয়ন আধিকারিকের কাছে অভিযোগ করেন এলাকায় প্রচুর প্রকৃত ক্ষতিগ্রস্ত মানুষ এখনো আর্থিক সাহায্য পাননি। আবার অনেকেই কম ক্ষতিগ্রস্থ ও আর্থিক সাবলম্বী এমন মানুষরা সরকারি সাহায্য পেয়েছেন। ব্লক উন্নয়ন আধিকারিক সংখ্যালঘু যুব ফেডারেশনের প্রতিনিধিদলকে বলেন দেগঙ্গা ব্লকে২০১8জন আর্থিক সহায়তা পেয়েছিলেন। তাদের মধ্যে ৩0 জন সেই সরকারি সাহায্য ফেরত দিয়েছেন। বিভিন্নভাবে নিরীক্ষণ চলছে। যারা হকদার নন, এমন সকলের কাছ থেকেই টাকা ফেরত নেওয়া হবে এবং তিনি আশ্বাস দেন সকল দরিদ্র এবং ক্ষতিগ্রস্ত মানুষ সরকারি সাহায্য পাবেন।

কামরুজ্জামান প্রশ্ন তোলেন প্রশাসনের যে পরিকাঠামো আছে তার মাধ্যমে নিরীক্ষণ করা হলো না কেন ? গ্রামীন সম্পদ কর্মীদের মাধ্যমে প্রশাসন ক্ষতিগ্রস্তদের তালিকা নিরীক্ষণ করালে সরকারি অর্থ তছনছ হতো না। প্রকৃত দরিদ্র ক্ষতিগ্রস্থরা সাহায্য পেত।

 

এদিন সংখ্যালঘু যুব ফেডারেশন ব্লক উন্নয়ন আধিকারিকের কাছে দাবি জানান সকল ক্ষতিগ্রস্ত কি আর্থিক সহায়তা দিতে হবে; বাংলা সহায়তা কেন্দ্রের জন্য কর্মী নিয়োগ স্বচ্ছভাবে করতে হবে; করো না অতি মারির সময়ে ধারাবাহিকভাবে ১00 দিনের কাজ কাজের প্রকল্প চালিয়ে যেতে হবে যাতে নিম্নবিত্ত মানুষ যাতে কাজ পান এবং এই কাজ সুপারভাইজারদের মাধ্যমেই করাতে হবে; সমস্ত সরকারি আঞ্চলিক প্রকল্প গ্রামীন সম্পদ কর্মীদের মাধ্যমে অডিট করাতে হবে। এদিন প্রতিনিধিদলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফেডারেশনের রাজ্য কমিটির সদস্য রফিকুল ইসলাম, আলী আকবার, আব্বাস উদ্দিন, আব্দুর রহমান, গোলাম রসূল, শফিকুর রহমান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.