মুর্শিদাবাদের বহরমপুরের ব্যারাক স্কোয়ার ময়দানে ৪০ তম বইমেলার উদ্বোধনে মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী

Spread the love

মুর্শিদাবাদের বহরমপুরের ব্যারাক স্কোয়ার ময়দানে ৪০ তম বইমেলার উদ্বোধনে মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী

নিজস্ব সংবাদদাতা:-  করোনা আবহের পর মমতা ব্যানার্জির অনুপ্রেরনায় “ভারতের সংবিধান, গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা অটুট রাখবো” এই আঙ্গিকে মুর্শিদাবাদে ৪০ তম বইমেলার আয়োজন করলো স্থানীয় গ্রন্থাগার কৃতক । সোমবার এই বইমেলার উদ্বোধন করেন রাজ্যের মন্ত্রী জনাব মৌলানা সিদ্দিকুল্লা চৌধুরী । কোভিড ১৯ কারণে এইবার স্টল সংখ্যা ৭৪ টি করা হয় ।এই বইমেলায় বাংলাদেশের স্টল লক্ষ্য করা যায় ।এই বইমেলায় বিভিন্ন ধরণের বইয়ের স্টল লক্ষ্য করা হয় ।সরকারি বিধি নিষেধ মেনে মারনব্যাধি কোভিড ১৯ এর কথা ভেবে মেলায় সকলকে মুখে মাস্ক ও সামাজিক দূরত্ব বজায় রাখার আহব্বান জানানো হয় ।দুপুর ১২ ঘটিকা হইতে রাত্রি ৮:৩০ ঘটিকা পর্যন্ত সমস্ত বইয়ের দোকান খোলা থাকবে বলে জানিয়েছেন মেলার আয়োজকবৃন্দ।রাজ্য সরকারের পক্ষ থেকে আগামী ২৩ শে জানুয়ারি রাজ্যের সকল গ্রন্থাগার স্যানিটাইজ করে খোলার নির্দেশ দেন।
রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী তার বক্তব্যে বলেন, দেশকে ফ্যাসিস্ট শক্তি ধংসের মুখে নিয়ে যাচ্ছে । ভারতের সংবিধান, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতাকে ধংসের মুখে ঠেলে দিচ্ছে বর্তমান কেন্দ্রীয় বিজেপি সরকার । সংবিধান আজ আক্রান্ত হচ্ছে ও সংবিধানকে দুর্বল করার ঘৃণ্য প্রচেষ্টা চলছে বলে জানান । তাই বইমেলার মধ্যে দিয়ে সংবিধানকে অটুট রাখার আহব্বান জানান।
এইদিনের বইমেলার উদ্বোধনি অনুষ্ঠানে জেলার প্রশাসনিক অধিকারিক ছাড়াও জেলার তৃণমূল কংগ্রেসের নেতাদের উপস্থিতি লক্ষ্য করা যায়।
আগামী ১৬ ই জানুয়ারি পর্যন্ত এই বইমেলা চলবে।
মুর্শিদাবাদ থেকে ইমাম সাফির রিপোর্ট

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.