এবার মোদিজী বাংলাদেশ সফর করোনা আতঙ্কের জের বাতিল করলেন

Spread the love

ডিজিট্যাল ডেস্ক:- মোদিজীর বাংলাদেশ সফর নিয়ে উত্তেজনার পারদ দিন দিন বাড়ছিল। বাংলাদেশে বিক্ষোভ আন্দোলন চলছিল । করোনা আতঙ্কের জেরে শেষমেশ বাংলাদেশ সফর বাতিল হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। সংবাদ সংস্থা এএনআই এই খবর জানিয়েছে। কদিন আগেই করোনা ভাইরাসের জেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিদেশ ভ্রমণ আপাতত স্থগিত করেছেন বলে জানাগিয়েছিল। এমনকি তিনি নিজে এবছরের হোলি উৎসবে কোনও অনুষ্ঠানে যোগ দিবেননা বলে জানিয়েছিলেন। কিন্তু তারপরেও পড়শি দেশ বাংলাদেশে মোদির সফরে যাওয়ার কথা ছিল।

আগামী ১৭ মার্চ, শেখ মুজিবুর রহমানের জন্মদিন। ২০২০–‌২১ সাল জুড়ে পালিত হবে মুজিব–‌শতবর্ষ এবং ’‌৭১-এর মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পঞ্চাশ বছর। ‘‌বঙ্গবন্ধু’‌র জন্মশতবর্ষ উদ্‌যাপন উপলক্ষে মোদিকে আমন্ত্রণ জানিয়েছিলেন শেখ হাসিনা। সম্মতি জানিয়েছিলেন মোদি। কিন্তু ইতিমধ্যে বাংলাদেশেও করোনা আতঙ্ক ছড়িয়েছে জোরালোভাবে। যার জেরে শেষমেশ রবিবার রাতে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের উদ্বোধনী অনুষ্ঠানই বাতিল ঘোষণা করা হয়। সেই কারণে মোদির বাংলাদেশ সফর ঘিরে তৈরি হয়েছিল ধোঁয়াশা। কিন্তু শেষমেশ বাংলাদেশ সফর বাতিল করলেন মোদি।
এদিকে চিন, ইতালি, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, ইরান এবং তাইল্যান্ড থেকে আসা নাগরিকদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে বাংলাদেশ সরকার। এ সব দেশ থেকে আসা নাগরিকদের বিমানবন্দরে থার্মাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখা হাসিনা দেশবাসীকে করোনা নিয়ে অযথা আতঙ্কিত না হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন। সেই সঙ্গে আশ্বাস দিয়েছেন, এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার সব রকম ভাবে প্রস্তুত আছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.