রঞ্জন গগৈর শপথ , প্রতিবাদে ওয়াকআউট বিরোধীদের   

Spread the love

ওয়াকআউট করেন কংগ্রেস ও বহুজন সমাজ পার্টির সাংসদরা

ডিজিটাল ডেস্ক: রাজ্যসভার সাংসদ পদে শপথ নিলেন সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ (Ranjan Gogoi)। বিতর্ক এবং বিরোধীদের প্রবল প্রতিবাদের মধ্যেই বৃহস্পতিবার শপথবাক্য পাঠ করেন তিনি।

এদিন রঞ্জন গগৈকে সাংসদ করার প্রতিবাদে রাজ্যসভা থেকে ওয়াকআউট করেন কংগ্রেস ও বহুজন সমাজ পার্টির সাংসদরা। সমালোচনায় সরব হয়ে ওঠেন উচ্চকক্ষের ডিএমকে, এমডিএমকে ও বাম সদস্যরা। গত সোমবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তাঁকে রাজ্যসভায় মনোনীত করেন। অবসরের আগে অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির গড়ার নির্দেশ সম্বলিত ঐতিহাসিক রায় দিয়েছেন বিচারপতি গগৈ।
২০১৯ সালের নভেম্বর মাসে শীর্ষ আদালতের প্রধান বিচারপতির পদ থেকে অবসর নেন গগৈ। তারপরই তাঁর রাজনীতিতে আসা নিয়ে জল্পনা ছিল। তাঁর সংসদে মনোনীত হওয়া নিয়ে জোর বিতর্ক সৃষ্টি হয়েছে। গগৈয়ের মনোনয়ন নিয়ে প্রশ্ন ও ক্ষোভ প্রকাশ করেছেন তাঁরই এককালের সতীর্থ মদন লোকুর(Madan Lokur)। বিরোধীদের অভিযোগ, বিচারপতি থাকাকালীন সরকারকে সুবিধা পাইয়ে দিয়েছেন গগৈ(Ranjan Gogoi)। আর এখন তারই পুরস্কার পাচ্ছেন। মদন লোকুর সরাসরি সেকথা না বললেও, তাঁর ইঙ্গিতও খানিকটা তেমনই।

এদিকে, বিচারপতি গগৈ সাফ জানিয়েছেন , রাজ্যসভায় তাঁকে মনোনয়ন দেওয়ার সরকারের সিদ্ধান্ত তিনি স্বীকার করছেন৷ তিনি আরও জানিয়েছিলেন যে শপথগ্রহণের পর সমস্ত অভিযোগের জবাব দেবেন তিনি। এই প্রস্তাব স্বীকার কেন তিনি স্বীকার করলেন কথাও খোলসা করে বলবেন৷ গত মঙ্গলবার গুয়াহাটিতে কামাখ্যা মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন তিনি৷ সেখানেই নিজের প্রতিক্রিয়া দেন সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ৷!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.