মুর্শিদাবাদের ছেলের সমাজ সেবায় ভারত রেকর্ড

Spread the love

মুর্শিদাবাদের ছেলের সমাজ সেবায় ভারত রেকর্ড।

নিজস্ব সংবাদদাতা,বেলডাঙ্গা:-   সমাজ সেবা কোনো কর্ম নয়, সমাজ সেবা যার নেশা।মুর্শিদাবাদের বেলডাঙ্গার ছেলে শাহাবুদ্দিন সেখ ছোট বেলায় স্কুলের খরচ চালানোর জন্য ক্যাটারার এর কাজ করতো, এবং অনুষ্ঠান বাড়িতে কোন ভিক্ষুক বা কোনো অসহায় ব্যাক্তি আসলে অনেকেই তাড়িয়ে দেই কিন্তু এই ছেলে অনুষ্ঠানের বেঁচে থাকা খাবার নিয়ে গিয়ে তাদের দিত, এই হল সমাজ সেবার প্রথম ধাপ।
পরবর্তী সময়ে ২০১৭ সাল থেকে বিভিন্ন ভাবে সক্রিয় ভূমিকা পালন করে মুর্শিদাবাদের ছেলে শাহাবুদ্দিন সেখ ফুটপাথে অসহায় দের খাবার খাওয়ানো, নতুন ও পুরোনো পোষাক দেওয়া, কেউ অসুস্থ হলে হসপিটাল নিয়ে যাওয়া। এই রকম বিভিন্ন সমাজ সমাজের জন্য নিজেকে উৎসর্গ করেছেন।
পরবর্তী তে দেখলো যে অনেক সমস্যার মধ্যে একটি হল মূমুষ রোগীকে রক্তদান। রক্তের অভাবে যেনো একটিও মানুষ মারা না যায় হয়ে উঠলো তার মুল উদ্দেশ্য। নিজে রক্তদান ও অন্যকে রক্তদানে যুক্ত করা যেন তার নেশায় পরিনত হয়ে গেল মুমূর্ষু রোগিকে রক্ত নিজে দিয়ে বা অন্যদের কাছ থেকে জোগাড় করে না দেওয়া পর্যন্ত যেনো তার ঘুমই আসেনা।তার এই কাজের জন্য তার বাড়ির সকলেই সাপোর্ট করেন।

শাহাবুদ্দিন বলেন বর্তমানে যুবক সমাজ সমাজের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ( বিশেষত- রক্ত দান), তাই আগের তুলনায় কম কাজ করতে হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.