করোনা ভাইরাস নিয়ে দেশবাসীকে সতর্ক হওয়ার আহব্বান পি এফের চেয়ারম্যান ও.এম.এ সালাম সাহেবের

Spread the love

করোনা ভাইরাস নিয়ে দেশবাসীকে সতর্ক হওয়ার আহব্বান পপুলার ফ্রন্টের চেয়ারম্যান ও.এম.এ সালাম সাহেবের

অয়ন বাংলা,নিউজ ডেস্ক:- গোটা বিশ্ব জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে ।পৃথিবীর বেশ কিছু দেশে মৃতের সংখ্যা একের পর এক বেড়েই চলেছে । ভারতবর্ষের করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে ।করোনা ভাইরাস থেকে সতর্কতা অবলম্বন করতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক বেশ কিছু নির্দেশিকা জারি করেছে ।
করোনা ভাইরাস নিয়ে দেশবাসীকে সতর্ক হওয়ার আহব্বান জানিয়েছেন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া ।সংগঠনের চেয়ারম্যান ও.এম.এ সালাম সাহেব এক প্রেস বার্তায় জানান ,
আপনারা সকলেই অবগত আছেন যে, অধিকাংশ রাজ্য সামাজিক চলাফেরা, পরিবহণ ও ব্যবসায়ী কার্যক্রমের উপর প্রতিবন্ধকতা আরোপ করেছে। করোনা মহামারী থেকে আমাদের দেশকে রক্ষা করার ক্ষেত্রে দেশের স্বাস্থ্য মন্ত্রালয়ের পক্ষ থেকে দেওয়া নির্দেশাবলী খুবই গুরুত্বপূর্ণ। করোনা কেন্দ্রীক নির্দেশনাবলী মেনে চলা আমাদের সকলের সামাজিক ও ব্যক্তিগত দায়িত্ব।
অধিকাংশ জনগনই যেহেতু গৃহে অবস্থান করছে সেহেতু সকলের উচিত আপন আপন উন্নতির জন্য এই অবসর সময়কে কাজে লাগানো। অধিকাংশ সময় অধ্যয়ন ও জ্ঞান আহরণের কাজে ব্যয় করবেন। আমাদের আধ্যাত্মিক উন্নতির জন্য এটা একটি বড় সুযোগ।
আমাদের সংগঠনের আঞ্চলিক নেতৃবৃন্দকে প্রয়োজনীয় ত্রাণের কাজের জন্য প্রস্তুত থাকতে হবে। আমরা লক্ষ্য করেছি যে, আমাদের ক্যাডার ভাইয়েরা দরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন, কারণ দরিদ্র পরিবারগুলো এই অবস্থার দ্বারা সবচেয়ে বেশী প্রভাবিত। অনেক দিন যাবত এই প্রতিবন্ধকতা চলতে থাকলে দিনমজুর শ্রেণীর মানুষ অনেক সমস্যার সম্মুখীন হবে। ফলে আমাদেরকে খুবই সতর্ক থাকতে হবে যে, আমাদের প্রতিবেশীর কোন পরিবার যেন খাদ্য ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রীর সংকটে না পড়ে।
চিকিৎসা পরিষেবার প্রয়োজন এমন অঞ্চলের প্রতি আমাদের মনোযোগ দিতে হবে এবং এর জন্য যথেষ্ট জ্ঞান রাখতে হবে। ফলে লোকাল নেতাদের নিকট আমার বিনীত নিবেদন তারা যেন সরকারি স্বাস্থ্য সংস্থার সঙ্গে যোগাযোগ রাখে এবং প্রয়োজনীয় তথ্য সংগ্ৰহ করে আমাদের সদস্যদের নিকট পৌঁছায়, যাতে আমাদের ত্রাণের কাজ সঠিকভাবে করা যায়।
একটি সামাজিক সংগঠনের ক্যাডার হিসাবে আপনারা সকলেই নিয়ম মেনে চলার প্রশিক্ষণ প্রাপ্ত। এই ক্ষেত্রে আমাদের ব্যক্তিগত ও সামাজিক জীবন নিয়ম মেনে চলার অভ্যাস দেখাতে হবে। ইন শা আল্লাহ আমাদের দেশ ও বিশ্ব এই মহামারীর চ্যালেঞ্জকে অতিক্রম করবে। আসুন ! আমরা সকলে আশাবাদী, নিয়মতান্ত্রিক ও সতর্ক হই এবং একে অপরের যত্ন নিই।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.