বাংলায় কি রাষ্ট্রপতি শাসন ? দিলীপ ঘোষের. মন্তব্যে বাড়ছে জল্পনা

Spread the love

নিউজ ডেস্ক :-    উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল গঠনের দাবি ঘিরে রাজনৈতিক তরজা তুঙ্গে। BJP সাংসদ জন বার্লার এ হেন দাবির পক্ষে যে সায় নেই রাজ্য BJP-র , সে কথা স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন দিলীপ ঘোষ । একইসঙ্গে বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন BJP রাজ্য সভাপতি। বাংলায় কি রাষ্ট্রপতি শাসন জারি হবে? এ প্রশ্নের জবাবে দিলীপ বললেন, ‘সেদিকেই এগোচ্ছে, তার দেখার জন্য লোক রয়েছে। এটা সাংবিধানিক প্রক্রিয়া। অনেকের মনে হচ্ছে, রাষ্ট্রপতি শাসন ছাড়া পশ্চিমবঙ্গে শান্তি আসবে না’।

দিলীপ ঘোষের এই মন্তব্য ঘিরে রাষ্ট্রপতি শাসন জারির জল্পনায় নয়া মাত্রা যোগ করল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। একুশের নির্বাচন পরবর্তী বাংলায়  রাষ্ট্রপতি শাসন জারি নিয়ে সোচ্চার হন দুই BJP নেতা। ৩৫৬ ধারা জারি নিয়ে সরব হন ব্যারাকপুরের BJP সাংসদ অর্জুন সিং । অর্জুন সিং বলেন, ‘কেন্দ্রীয় সরকারকে বলছি, আইন অনুযায়ী ৩৫৬ ধারা জারি করুন’। অন্যদিকে, শুভেন্দুর () মন্তব্য, ‘৩৫৬ ধারা যেসব কারণে লাগু করা হয়, তার থেকেও খারাপ অবস্থা বাংলায়’। বঙ্গ BJP-র দুই হেভিওয়েট নেতার এই মন্তব্য ঘিরে জোরদার চর্চা চলে রাজ্য রাজনীতিতে। এই প্রেক্ষাপটের আবহেই দিল্লি পাড়ি দেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজধানীতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেছেন ধনখড়। যা ঘিরে জল্পনা জোরদার হয়েছে।

BJP রাজ্য সভাপতির মন্তব্য, ‘কাশ্মীরের থেকেও বাংলার অবস্থা খারাপ’। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে দিলীপ বলেন, ‘উনি তো আফগানিস্তান, সিরিয়া বানিয়েছেন। আমরা তো সোনার বাংলা গড়তে চেয়েছিলাম’।

এদিকে, উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল গড়ার দাবি জানিয়ে বিতর্কে BJP সাংসদ জন বার্লা। যদিও বার্লার বক্তব্যের সঙ্গে যে রাজ্য BJP সমর্থন করে না, তা স্পষ্ট করে দিয়েছেন দিলীপ ঘোষ। এদিন তিনি বলেছেন, ‘BJP এ ধরনের কোনও দাবিতে বিশ্বাস করে না। আমরা এটা মানি না’। সেই সঙ্গে মুখ্যমন্ত্রীকে নিশানা করে দিলীপ বলেন, ‘কাশ্মীরের থেকেও বাংলার অবস্থা খারাপ’। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে দিলীপ বলেন, ‘উনি তো আফগানিস্তান, সিরিয়া বানিয়েছেন। আমরা তো সোনার বাংলা গড়তে চেয়েছিলাম’।

সৌজন্য:- এই সময় ডিজিট্যাল. পত্রিকা

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.