বিশিষ্ঠ সাংবাদিক রাজীব ঘোষ প্রয়াত, শোক জ্ঞাপন বাংলা রিপোর্টার্স গিল্ডের

Spread the love

বিশিষ্ঠ সাংবাদিক রাজীব ঘোষ প্রয়াত, শোক জ্ঞাপন বাংলা রিপোর্টার্স গিল্ডের

পরিমল কর্মকার (কলকাতা) : আজকাল পত্রিকার যুগ্ম সম্পাদক ও কলকাতা প্রেস ক্লাবের সদস্য রাজীব ঘোষ শুক্রবার (১৬ জুলাই) দুপুর আড়াইটা নাগাদ কলকাতার একটি বেসরকারি নার্সিং হোমে প্রয়াত হয়েছেন। জানা গিয়েছে, ফুসফুসে সংক্রমণের কারণেই তিনি এইদিন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর। তিনি রেখে গেলেন তাঁর স্ত্রী, পুত্র, পুত্রবধূ এবং অসংখ্য বন্ধু ও শুভানুধ্যয়ীকে। তাঁর অকাল মৃত্যুতে বাংলা রিপোর্টার্স গিল্ডের পক্ষ থেকে শোক জ্ঞাপন করা হয়।

উল্লেখ্য, ১৯৮৩ সালে “পশ্চিমবঙ্গ সংবাদ” পত্রিকায় লেখা দিয়ে সাংবাদিক হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। তার পরের বছরই “বর্তমান” পত্রিকার সূচনা লগ্নে তিনি সেখানে যোগ দেন। পরবর্তীতে তিনি “আজকাল” পত্রিকায় দীর্ঘদিন অত্যন্ত দায়িত্বের সঙ্গে সাংবাদিকতা করছিলেন। সংবাদ সম্পাদনা, অনুবাদ, শিরোনাম রচনায় তাঁর দক্ষতা সাংবাদিক মহলে সর্বজন বিদিত ছিল।

সাংবাদিকতার পাশাপাশি তিনি বেশ কয়েকটি বইও লিখেছিলেন। তারমধ্যে “কথা ও কলকাতা”, “কলিকেতা”, “পাড়াতুতো”, “খোসগল্প” উল্লেখযোগ্য। ব্যক্তিগত জীবনে সদালাপী, অমায়িক ও বন্ধু বৎসল মানুষটি চলে যাওয়ায় সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে। তাঁর অকাল মৃত্যুতে বাংলা রিপোর্টার্স গিল্ডের পক্ষ থেকে শোক জ্ঞাপন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.