আরএসএস প্রচারকের ভাইঝির সঙ্গে মুসলিম যুবকের বিয়ে ! প্রশ্নের মুখে লাভ জিহাদ

Spread the love

নিউজ ডেস্ক:- লাভ জিহাদ নিয়ে আরএসএস তথা বজরং দল দেশজুড়ে হিন্দু মহিলাদের মধ্যে সচেতনতার প্রচার চালাচ্ছে। কোথাও লাভ জিহাদের ঘটনা ঘটলে হিন্দুত্ববাদী সংগঠনগুলির রোষের মুখেও পড়তে হচ্ছে নবদম্পতিকে। অথচ, এবার খোদ আরএসএস প্রচারকের পরিবারের মেয়েই বিয়ে করলেন এক মুসলিম নেতার ছেলেকে। ছোটখাট কোনও অনুষ্ঠান নয়, যাবতীয় আচার অনুষ্ঠান মেনে রাজকীয় বিয়ের আয়োজন করলেন আরএসএস প্রচারক তথা বিজেপি নেতা রামলাল। নিমন্ত্রিতদের তালিকা শুনলে চোখ কপালে উঠবে। আর এই বিয়ে নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন উত্তরপ্রদেশের বিজেপি নেতাদেরই একাংশ।

গোটা দেশের শীর্ষস্থানীয় আরএসএ প্রচারকদের মধ্যে একজন রামলাল। আপাতত তিনি সক্রিয় রাজনীতির সঙ্গে যুক্ত। বিজেপির সাধারণ সম্পাদক পদে আছেন। এরাজ্যেও মাঝেমাঝেই পর্যবেক্ষণে আসেন। সেই রামলালের ভাইঝির বিয়ে হল মুসলিম কংগ্রেস নেত্রীর ছেলের সঙ্গে। লখনউয়ে এক বিলাসবহুল হোটেলে ডঃ সুরহিতা করিমের ছেলের সঙ্গে রাম লালের ভাইঝির শুভ পরিণয় সম্পন্ন হল। এই সুরহিতা করিম গোরক্ষপুর উপনির্বাচনে কংগ্রেসের টিকিটে লড়েছিলেন। বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের রাজ্যপাল রাম নায়ক। দুই উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য এবং দীনেশ শর্মা, কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নকভি এবং উত্তরপ্রদেশের দুই মন্ত্রী সুরেশ খান্না ও নন্দগোপাল নন্দী।

বিয়ের অনুষ্ঠান নির্বিঘ্নে সম্পন্ন হলেও, এই বিয়ে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে উত্তরপ্রদেশের গেরুয়া শিবিরের কর্মীদের মধ্যে। এমনকী প্রকাশ্যে ক্ষোভ উগরে দিয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী আই পি সিংও। তিনি বলছেন, “আমাদের দলের নেতারা গোটা বিশ্বে হিন্দুত্বের প্রচার করে বেড়ান। মুসলিমদের থেকে হিন্দুদের বিপদের আশঙ্কা নিয়ে কথা বলেন। অথচ, তাঁরাই আবার নিজেদের মেয়ের বিয়ে মুসলিমদের সঙ্গে দিচ্ছেন। তবে, এটাকে লাভ জিহাদ বলা যাবে না, কারণ এটা পরিবারের ব্যপার।” এই বিয়েকে কটাক্ষ করছে বিরোধীরাও।
সৌজন্য :- সংবাদ প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.