প্রতিষ্ঠা দিবস পালন করল এসডিপিআই প্লাকার্ড প্রদর্শনের মাধ্যমে

Spread the love

প্রতিষ্ঠা দিবস পালন করল এসডিপিআই প্লাকার্ড প্রদর্শনের মাধ্যমে ।

সুতি, মুর্শিদাবাদ : আজ এসডিপিআই ভারতীয় রাজনীতিতে ১৩ বছরে পদার্পণ করলো। প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আজকের দিনটি পতাকা উত্তোলন থেকে বিভিন্ন সামাজিক কর্মসূচির মধ্য দিয়ে সারা ভারতবর্ষ জুড়ে পালন করা হয়। দলিত,মুসলিম ও অন্যান্য পিছিয়ে পড়া সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠায় এসডিপিআই গোটা ভারতবর্ষে অভূতপূর্ব সাড়া ফেলেছে। বর্তমানে ভারতবর্ষের অন্যতম দুইটি বড় সমস্যা ভয় ,ক্ষুধা । আর এসডিপিআই অন্যতম স্লোগান। ভয় মুক্ত ভারত ক্ষুধা মুক্ত ভারত
এই উদ্দেশ্যেকে সামনে রেখে এসডিপিআই ভারতীয় রাজনীতিতে ২০০৯ সালে ভারতীয় রাজনীতিতে যাত্রা শুরু করে ।এখন ভারতীয় রাজনীতিতে এসডিপিআই একটি সর্বভারতীয় দল হিসাবে আত্মপ্রকাশ করেছে ।আজ দেশের বেশীর ভাগ মানুষ ভয়ের স্বীকার ।মানুষ তার ন্যায্য অধিকার থেকে বঞ্চিত । ফ্যাসিবাদ শক্তির তাণ্ডবে মানুষ আজ ভীত সন্ত্রস্ত । ফ্যাসিবাদী শক্তির হাতে দলিত ও মুসলিম সম্প্রদায়ের মানুষ আক্রান্ত । কোটি কোটি মানুষ আজ ক্ষুধার্ত । প্রত্যহ দেশের সাধারণ মানুষ খেতে না পেয়ে মৃত্যুর মুখে ঢলে পড়ছে ।এসডিপিআই এই দুটি উদ্দেশ্যকে সামনে রেখে গণআন্দোলন শুরু করেছে । এই প্রথম কোন রাজনৈতিক দল সাম্প্রদায়িক ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে আপোষহীন সংগ্রাম করে চলেছে ।
এসডিপিআই দেশজুড়ে গো রক্ষক বাহিনী দ্বারা আক্রান্ত পরিবার কে আর্থিক ও আইনি সহায়তা দিয়ে চলেছে ।সবসময় এসডিপিআই সমাজে নির্যাতিত , অবহেলিত ,লাঞ্ছিত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ।কেন্দ্রীয় সরকারের সমস্ত রকম জনবিরোধী নীতির বিরুদ্ধে সর্বপ্রথম সোচ্চার ও গণ আন্দোলনে পথে দেখা যায় এসডিপিআই কে ।
তার অঙ্গ হিসাবে আজ সুতির সাজুড়মোড়ে পতাকা উত্তোলন ও প্রতিকি প্লাকার্ড পদর্শন করেন । এখানে উপস্থিত ছিলেন সুতি বিধানসভার সভাপতি এসএম সেম্ফুল মহাশয় জেনারেল সেক্রেটারি এমদাদুল হক বিধানসভার প্রাক্তন সভাপতি মোঃ রাকিম সেখ এছাড়াও বিধানসভার অন্যান্য নেতৃত্ব ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.