জুনেই প্রকাশিত হবে মাধ্যমিকের ফল, বড়সড় সিদ্ধান্ত মধ্যশিক্ষা পর্ষদের

Spread the love

জুনেই প্রকাশিত হবে মাধ্যমিকের ফল, বড়সড় সিদ্ধান্ত মধ্যশিক্ষা পর্ষদের

জুনেই প্রকাশিত হবে মাধ্যমিকের ফল, বড়সড় সিদ্ধান্ত মধ্যশিক্ষা পর্ষদের

নিউজ ডেস্ক:- জুন মাসের মধ্যেই প্রকাশিত হবে মাধ্যমিকের ফলাফল, এমনটাই চাইছে রাজ্য সরকার। আর এই মর্মে নির্দেশ গিয়েছে মধ্যশিক্ষা পর্ষদের কাছে। এবার পরীক্ষকদের মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে জানান হয়েছে, আগামী ৪৮ ঘন্টার মধ্যে সমস্ত খাতা দেখে জমা দিতে হবে নম্বর। এদিন রবিবার এমন নির্দেশিকাই জারি হয়েছে সরকারের তরফে। গত দুই মাস ধরে করোনা সংক্রমণের জেরে টানা বন্ধ স্কুলে পঠনপাঠন। যার ফলে প্রকাশ করা যায়নি মাধ্যমিকের ফলাফল। তাই স্কুল খুললে কিভাবে একাদশ শ্রেনীর পঠনপাঠন শুরু হবে তাই নিয়ে উঠেছে প্রশ্ন।

তাই পর্ষদের তরফ থেকে পরীক্ষকদের কাছে যে নির্দেশ দেওয়া হয়েছে তাই নিয়ে পড়ে গিয়েছে শোরগোল। পরীক্ষকদের বলা হয়েছে, তাঁরা খাতা দেখে সংশ্লিষ্ট নম্বর পর্ষদের আঞ্চলিক দপ্তর অথবা কলকাতার সদর দপ্তরে জমা করবেন। কিন্তু এখানে কয়েকটি অভিযোগ উঠেছে পরীক্ষকদের তরফ থেকে। তাঁরা জানিয়েছেন, লক ডাউন যেহেতু সম্পূর্ণরূপে ওঠেনি তাই ঠিকমতো সচল হয়নি যানবাহন পরিষেবা। সবার নিজস্ব গাড়ি বা বাইক নেই। তাই নম্বর কিভাবে তাঁরা জমা করবেন তাই নিয়ে উঠেছে প্রশ্ন। এছাড়া বেশ কিছু জায়গা এখনো রেড জোনের আওতায় রয়েছে তাই বাসিন্দারা বাধা দিতে পারেন। যদিও এই প্রশ্নের সদুত্তর মেলেনি পর্ষদের কোনো আধিকারিকের কাছে।

চলতি বছরে ১০ লক্ষেরও বেশি মাধ্যমিক পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছে। অপরদিকে, উচ্চমাধ্যমিক স্তরের বাকি থাকা পরীক্ষা শেষ হবে ৬ ই জুলাই। তার অন্তত ১৫ দিন আগে মাধ্যমিকের ফলাফল ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে। এছাড়া আগামী একমাস পর যদি স্কুল পুনরায় চালু হয় তখন ছাত্রছাত্রীদের মানতে হবে সামাজিক দূরত্ব এবং ব্যবহার করতে হবে মাস্ক ও স্যানিটাইজার। স্কুল শিক্ষাদপ্তর

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.