দক্ষিণ চব্বিশ পরগনা জেলা পুলিশের উদ্যোগে ভাঙ্গড় থানায় রক্তদান শিবির ও স্বাস্থ্য পরীক্ষা

Spread the love

দক্ষিণ ২৪ পরগনা জেলা পুলিশের উদ্যোগে ভাঙ্গড় থানায় রক্তদান শিবির ও স্বাস্থ্য পরীক্ষা

ইয়াজুল মোল্লা, অয়ন বাংলা, ভাঙড়:
পশ্চিমবঙ্গ জুড়ে যখন তাপদহ লিলিহান শিখায় নাভিশ্বাস ওঠার উপক্রম হয়েছে মানুষের ঠিক তখন দক্ষিণ ২৪ পরগনা জেলা পুলিশের উদ্যোগে ভাঙ্গড় থানায় রক্তদান শিবিরের আয়োজন করে ভাঙ্গড় থানা ও থানার সমন্বয় কমিটি। রক্তদান শিবির পরিচালনা করে ক্যানিং ব্লাড ব্যাংকের ৬জন ডাক্তার বাবু। আয়োজক ছিলেন ভাঙ্গড় থানার ওসি চন্দ্রশেখর ঘোষাল। বিশিষ্ট অতিথি হয়ে আসেন ভাঙ্গড় ১ ব্লকের বিডিও সৌগত পাত্র এছাড়া ছিলেন ভাঙ্গড় ক্রাইম ব্রাঞ্চের আধিকারিক সহ বিশিষ্ট বিদ্বজ্জনেরা রাজনৈতিক নেতারা পঞ্চায়েত প্রধান ভাঙ্গড় থানার পুলিশ প্রশাসনের কর্তব্যরত পুলিশ কর্মীবৃন্দ সিভিক ভলেন্টিয়ার পুলিশ।

ভাঙ্গড় থানার ওসি চন্দ্রশেখর ঘোষাল বলেন ভাঙ্গড়ের যুবকবৃন্দ সাধারণ মানুষ যেভাবে রক্তদান শিবিরে যোগদান দিয়ে রক্তদান করলেন আমরা গর্বিত। মানুষ রক্ত দিয়ে সাধারণ মানুষের সুচিকিৎসার বন্দোবস্ত করতে পারে। সৌগত পাত্র বলেন এই গ্রীষ্মের তাপদহে মানুষ যখন একটু ঠাণ্ডা শীতল বাতাসের আশায় জাল বুনছে ঠিক তখন রাজ্য সরকার ও স্বাস্থ্য দপ্তরের উদ্যোগে দক্ষিণ ২৪ পরগনা জেলা পুলিশ প্রশাসন থানায় থানায় রক্তদান শিবির করার বার্তা দেন।

ভাঙ্গড় পুলিশ প্রশাসন রক্তদান শিবিরের আয়োজন করে।এক ফোঁটা রক্তে মুমূর্ষু রোগী বাঁচতে পারে সেই বার্তাটি আমরা দিতে চাই যুব সমাজের কাছে সাধারণ মানুষের কাছে। আরো বেশি রক্তদান শিবির আয়োজন হোক তৃণমূল স্তরে। যাতে গ্রীষ্মকালে রক্তের চাহিদা কিছুটা কমতে পারে ব্লাড ব্যাংকে ও অন্যান্য সরকারি বেসরকারি হাসপাতালে। এদিন একশোরও বেশি রক্তদাতা রক্তদান করেন। মহিলারাও এক ধাপ এগিয়ে এসে তারাও রক্তদান করেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.