আব্বাস সিদ্দিকীর প্রেসক্লাবে নতুন দল ঘোষণা রাজ্য রাজনীতিতে নতুন সমীকরণ শুরু হল

Spread the love

 

রাজ্য রাজনীতিতে আলোচনার কেন্দ্রবিন্দুতে আব্বাস সিদ্দিকী: প্রেসক্লাবে নতুন দল ঘোষণা

নিউজ ডেস্ক :-   রাজ্যে নতুন রাজনৈতিক সমীকরণ। প্রত্যাশামতোই নতুন দল গড়লেন পীরজাদা আব্বাস সিদ্দিকি। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে সেই দলের নাম ও পতাকা প্রকাশ্যে আনলেন তিনি। মূলত সমাজের পিছিয়ে পড়া মানুষের কাছে উন্নয়ন পৌঁছে দিতেই এই দল গড়া বলে জানান আব্বাস সিদ্দিকী।

 

তিনি যে একুশের ভোটের আগে নতুন দল করতেন চাইছিলেন আগেই জানিয়েছিলেন ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকী। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে নতুন নাম ঘোষণা করে দিলেন আব্বাস সিদ্দিকী। আব্বাস সিদ্দিকীর নতুন দলের নাম ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আই এস এফ)।

এদিন আব্বাস সিদ্দিকী আরোও জানান ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের কার্যকরী কমিটির চেয়ারম্যান নওশাদ সিদ্দিকী। দলের সভাপতি শিমুল সোরেন। এদিন দল ঘোষণা করে আব্বাস সিদ্দিকী বলেন, আয়এসএফ- এর লড়াই সামাজিক ভাবে অনগ্ৰসর সমস্ত অংশের মানুষের জন্য।

আব্বাস সিদ্দিকীর কথায় আদিবাসী, তপশিলি নিম্ন বর্ণের হিন্দু যাদের কাছে এখনো উন্নয়নের ছিটেফোটাও পৌঁছায়নি তাদের হয়ে লড়াই করবে নতুন দল।

আয়এসএফ– এর তরফে প্রেস বিবৃতিতে বলা হয়েছে সংবিধানের মৌলিক অধিকার, ধর্মনিরপেক্ষতার উপর আক্রমণ হচ্ছে। উই দ্য পিপল-এর ধারণা ভূলুণ্ঠিত হতে বসেছে। এই পরিস্থিতিতে তাই নতুন লড়াই শুরু করতে চলেছে এই দল। যার মূলকথা নামেই নিহিত, ধর্নিমরপেক্ষতা

আব্বাস সিদ্দিকির নয়া দলের নাম ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (ISF)। তাদের পতাকায় রয়েছে দুটি রঙ। নীল, সাদা এবং সবুজ । তবে দলের প্রতীক এখনও সামনে আনেননি তিনি। দলের চেয়্যারম্যান হয়েছেন আব্বাসের ভাই নৌসাদ সিদ্দিকি, সভাপতি আদিবাসী নেতা শিমুল সোরেন। মূলত রাজ্যের মুসলিম অধ্যুষিত জেলাগুলিতেই প্রার্থী দেবেন তাঁরা। আব্বাস সিদ্দিকীর পাখির চোখ দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলির, নদিয়ার একাংশ।

২০১৯ সাল থেকে রাজ্যে রাজনৈতিক ভাবে সক্রিয় হয়েছেন আব্বাস। গঠন করেন ফুরফুরা শরীফ আহালে সুন্নাতুল জন্নত নামে একটি সংগঠন। ধর্মীয় অনুষ্ঠান থেকে রাজনৈতিক বার্তা দিয়েছেন তিনি। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, তৃমমূলের সমর্থনে নির্বাচনে লড়াই করবেন তিনি। তাঁকে দলে টানতে চেয়ে পীরজাদার দ্বারস্থ হয়েছিলেন বাম ও কংগ্রেস। কিন্তু তাতেও সাড়া মেলেনি। শেষে ওয়েইসির সমর্থনে নির্বাচনে লড়াইয়ের কথা জানান পীরজাদা। এরপরই আজ দল গঠনের ঘোষণা করলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.