আমফানের তাণ্ডবে বিষ্ণুপুরে মৃত ব্যক্তিদের সাহায্য করল রাজ্য সরকার, সেইসঙ্গে সহায়তা দিলীপ মণ্ডলেরও

Spread the love

আমফানের তাণ্ডবে বিষ্ণুপুরে মৃত ব্যক্তিদের সাহায্য করল রাজ্য সরকার, সেইসঙ্গে সহায়তা দিলীপ মণ্ডলেরও

পরিমল কর্মকার (কলকাতা) : আমফান সুপার সাইক্লোনের তাণ্ডবে দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর অঞ্চলে মৃত্যু ঘটেছিল তিন জন ব্যক্তির। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন ঝড় ঝঞ্ঝায়় মৃত ব্যক্তিদের আড়াই লক্ষ টাকা করে সাহায্য করবে রাজ্য সরকার। সেই ঘোষণা মতো বুধবার (২৭ মে) বিষ্ণুপুরে মৃতদের পরিবারের সদস্যদের হাতে আড়াই লক্ষ টাকার চেক তুলে দেওয়া হয়। এই সঙ্গেই স্থানীয় বিধায়ক দিলীপ মণ্ডল তার বিধায়ক তহবিল থেকে দু’লক্ষ টাকা করে সহায়তা করেন মৃত তিন জনের পরিবারকে। এদিন এই মঞ্চ থেকেই ঘোষণা করা হয় মৃত ওই তিন জনের পরিবারকে সংসদ সদস্য অভিষেক বন্দোপাধ্যায়ের এম পি তহবিল থেকে খুব শীঘ্রই আরও দু’ লক্ষ টাকা করে আর্থিক সহযোগিতা করা হবে। এদিন রাজ্য সরকারের কাছে মৃতদের পরিবারের পক্ষ থেকে চাকরির আবেদন জানানো হয়।

উল্লেখ্য, আমফান ঝড়ে দক্ষিণ ২৪ পরগনা জেলার বিষ্ণুপুর অঞ্চলে ৩ জনের মৃত্যু হয়। এদের মধ্যে পশ্চিম বিষ্ণুপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত দক্ষিণ কাজীর হাটের ফল ব্যবসায়ী খোকন ঘড়ামি, সংশ্লিষ্ট পঞ্চায়েতের ভাষা মাঝের পাড়ার সাম্মাদ আলী মণ্ডল। পেশায় রাজমিস্ত্রি। সেদিন তিনি তার মাটির ঘরের দেওয়াল চাপা পড়ে মারা যান। আর তৃতীয় জন হলেন, দক্ষিণ গৌরীপুর গ্রাম পঞ্চায়েতের এক বাসিন্দা। ঝড়ের দিন সন্ধ্যায় চা খেয়ে বাড়ি ফিরছিলেন তিনি।

স্থানীয় বিধায়ক দিলীপ মণ্ডলের তত্বাবধানে এদিন মৃত ব্যক্তিদের পরিবারের সদস্যদের সহযোগিতা করা হয় বলে জানা গিয়েছে। দিলীপ মণ্ডল জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী ৭ দিনের মধ্যেই শোকাহত পরিবারের সদস্যদের হাতে আর্থিক সাহায্য তুলে দেওয়া হল। বিপদাপন্ন মানুষের পাশে রাজ্য সরকার সবসময় আছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.