অক্সিজেনের সিলিন্ডার দানের মাধ্যমে বিদ্রোহী নজরুলকে শ্রদ্ধা জ্ঞাপন শিক্ষক সংগঠনের

Spread the love

অক্সিজেনের সিলিন্ডার দানের মাধ্যমে বিদ্রোহী নজরুলকে শ্রদ্ধা জ্ঞাপন শিক্ষক সংগঠনের

জৈদুল সেখ, অয়ন বাংলা . রঘুনাথগঞ্জ:-

পশ্চিমবঙ্গ নিখিল বঙ্গ শিক্ষক সমিতির উদ্যোগে সামাজিক বিধিনিষেধ মেনে পালিত হলো বিদ্রোহী কাজী নজরুল ইসলামের জন্মদিন।
সত্যিই বড়ো আনন্দের দিন, অথচ করোনার বিষাক্ত ছোবল, প্রকৃতির রুদ্ররোষ, যেকোন সময় আছড়ে পড়তে পারে, অপ্রতুল কোভিড ভ্যাকসিন। দ্রব্যমূল্যের ভয়ঙ্কর উলম্ফন। মানুষ আজ বড়োই অসহায়।দিশাহীনতাও আমাদের গ্রাস করেছে।
এইরকম এক সময়ে সমাজের উজ্জ্বল প্রাণের স্পন্দন, উচ্ছ্বলতায় ভরা মুমূর্ষু মানুষের পরম আত্মীয় রেড ভলেন্টিয়ার্সের আত্মপ্রকাশ। তাদের মহতী কাজে সাহায্যের হাত বাড়িয়ে দিতে মহান মানুষ অর্থাৎ বিদ্রোহী কবি কাজী নজরুলের জন্মদিন উপলক্ষ্যে নিখিলবঙ্গ শিক্ষক সমিতির জঙ্গিপুর মহকুমা শাখার সদস্যরা অক্সিজেন সিলিন্ডার দান করলেন।
এই তরুণ দলের পাশে দাড়িয়ে এক শিক্ষকের বক্তব্য। “আজ এক অনাড়ম্বর অনুষ্ঠানে চুরুলিয়ার দুখু মিঁঞা কে আমরা শ্রদ্ধা নিবেদন করতে চাইলাম।

কবিতা গানের সম্রাট তুমি বিদ্রোহী নজরুলকে অন্তরের শ্রদ্ধার্ঘ্য অর্পণ এর সাথে সাথে রঘুনাথগঞ্জ রেড ভলেন্টিয়ার্সকে একটি অক্সিজেন সিলিন্ডার ও আর্থিক সহায়তা এবং জঙ্গিপুর রেড ভলেন্টিয়ার্স কে আর্থিক সাহায্য তুলে দিলেন।
উল্লেখ্য ১৪২৮ বঙ্গাব্দ মোতাবেক ২০২১ সালের নজরুল জন্ম-জয়ন্তী (১১ জৈষ্ঠ্য) নানা কারণে তাৎপর্যবাহী। করেনার প্রখর প্রতাপে ত্রস্ত পৃথিবীতে থেমে নেই অন্যায়, অবিচার। ফিলিস্তিন থেকে মিয়ানমার পর্যন্ত পৃথিবীময় শোষণ, নির্যাতন, হত্যা, রক্তপাতে করোনা-বিপর্যস্ত পৃথিবী আর মানুষ অবর্ণনীয় দুর্দশা ও দুর্বিপাকে বিপন্ন। এমতাবস্থায় অনাচারের বিরুদ্ধে চিরবিদ্রোহী নজরুলের মানব অধিকারের রণহুঙ্কার বড়ই প্রাসঙ্গিক।

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম যার গান ও কবিতা যুগে যুগে বাঙালির জীবন সংগ্রাম ও স্বাধীনতা সংগ্রামে প্রেরণার উৎস হয়ে কাজ করেছে। তিনি জন্মেছিলেন পশ্চিমবঙ্গের এক দরিদ্র পরিবারের দুখু মিয়া হয়ে। আর মৃত্যুকালে তিনি ছিলেন স্বাধীন বাংলাদেশের জাতীয় কবি

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.