দলীয় কর্মসূচীতে যাওয়ার পথে আক্রান্ত ত্রিপুরার প্রদেশ কংগ্রেস সভাপতি, প্রতিবাদে সোমবার বন্‌ধ

Spread the love

ওয়েব ডেস্ক :- এবার বিজেপি শাসিত ত্রিপুরায় দলীয় কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার পথে দিনদুপুরে আক্রান্ত হলেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বিশিষ্ট আইনজীবী পীযূষকান্তি বিশ্বাস। এই ঘটনায় শুরু হয়েছে চাঞ্চল্য । রাজধানী আগরতলা থেকে কিছুটা দূরে বিশালগড়ে তাঁর গাড়িতে চড়াও হয় একদল দুষ্কৃতী। ভাঙচুর করা হয় তাঁর গাড়ি। আহত হয়েছেন পীযূষকান্তি বিশ্বাস। তাঁকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয় প্রাথমিক চিকিৎসার জন্য। আপাতত তিনি স্থিতিশীল বলেই খবর। এর প্রতিবাদে সোমবার প্রদেশ কংগ্রেস ১২ ঘণ্টা বন্‌ধের ডাক দিয়েছে।

দলীয় সূত্রে দাবি করা হয়েছে, বিশালগড়ে কংগ্রেসের দলীয় অফিসে পুলিশের অনুমতি সাপেক্ষে একটি সাংগঠনিক সভার আয়োজন করা হয়েছিল প্রদেশ কংগ্রেসের তরফে। তাতে যোগ দিতে সভাপতি পীযূষকান্তি বিশ্বাস সেখানে পৌঁছান। অভিযোগ, সেখানেই দুষ্কৃতীরা তাঁর গাড়ি ঘিরে ধরে ভাঙচুর করে এবং তাঁকে আক্রমণ করে। ঘটনায় একজন সাব ইন্সপেক্টরও আহত হন। আহত হয়েছেন তাঁর গাড়িচালক-সহ স্থানীয় ব্লক কংগ্রেস প্রেসিডেন্ট। এই ঘটনার পর প্রদেশ কংগ্রেস সভাপতি-সহ অন্যদের বিশালগড় হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য আনা হয়।

কংগ্রেসের অভিযোগ, হামলাকারীরা বিজেপি সমর্থক। যদিও বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে। দুপুরেই প্রদেশ কংগ্রেসের তরফ থেকে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়। এ ঘটনায় আক্রান্ত প্রদেশ কংগ্রেস সভাপতি বিশালগড় থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। চাঞ্চল্যকর এই ঘটনায় দুপুরেই প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন আইজি আইনশৃঙ্খলা অরিন্দম নাথ। তিনি বলেছেন কিছু দুষ্কৃতী পীযূষ কান্তি বিশ্বাস এর উপর হামলা করেছে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে থানায় মামলা হয়েছে। ঘটনাটির তদন্ত চলছে।

হামলার প্রতিবাদে সোমবার ১২ ঘন্টার ত্রিপুরা বন্‌ধ ডেকেছে কংগ্রেস। মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব খবর পেয়েই ফোন করেন প্রদেশ কংগ্রেস সভাপতি পীযূষ কান্তি বিশ্বাসকে। ঘটনার নিন্দা জানিয়ে আসামীদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

সৌজন্য :- সংবাদ প্রতিদিন (ছবি সহ)

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.