“আমার ভোট আমার জন্য” স্লোগান তুলে বাংলার রাজনীতিতে ইউনাইটেড সেক্যুলার ফ্রন্ট ঘোষণা করে লড়াইয়ের ইঙ্গিত

Spread the love

নিউজ ডেস্ক :-  আসন্ন বিধানসভা নির্বাচনে লড়াইয়ের জন্য অল ইন্ডিয়া মাইনোরিটি অ্যাসোসিয়েশন আইমার সুপ্রিমো সৈয়দ রুহুল আমিনের আহ্বানে বেশকিছু অরাজনৈতিক সংগঠন ও ডেমক্রাটিক ন্যাশলালিস্ট পার্টি ডিএনপির ইমতিয়াজ আহমেদ মোল্লা, ইউনাইটেড সোস্যালিস্ট পার্টির মিজানুর রহমানদের উদ্যোগে দশের অধিক রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনকে নিয়ে নতুন ফ্রন্ট ঘোষণা হলো।

সোমবার সন্ধ্যায় কলকাতা প্রেস ক্লাবে “আমার ভোট আমার জন্য” স্লোগান তুলে রাজনৈতিক অরাজনৈতিক সংগঠনের মিলন মঞ্চের নাম দিলেন ইউনাইটেড সেক্যুলার ফ্রন্ট।

ফ্রন্টের আত্মপ্রকাশের পর ফ্রন্টের নেতারা বলেন আসন্ন বিধানসভা নির্বাচনে এই ফ্রন্ট খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে যেখানে দলিত মুসলিম আদিবাসী সকলেই এর ভিতরে শামিল থাকবে।

ফ্রন্টের কনভেনর পীরজাদা সৈয়দ রুহুল আমিন বলেন দীর্ঘদিন ধরে আমরা বিভিন্ন রাজনৈতিক দলের হয়ে ময়দানে সমর্থন করেছি তবে তারা তাদের কথামতো আমাদের প্রকৃত উন্নয়ন থেকে সব সময়ই দূরে রাখার চেষ্টা করেছে। আমরা বিজেপিকে রুখতে তৃণমূলের উপর ভরসা করছি, আর তৃণমূলের নেতারা সারাদিন তৃণমূলের সুযোগ সুবিধা নিয়ে রাতে বিজেপির হাত শক্ত করছে। আবার কেউ কেউ বিজেপিতে সরাসরি যোগ দিয়ে তৃণমূল দলে কোন গণতন্ত্র নেই বলে গলা ফাটাচ্ছে। তাই আমরা মনে করেছি আমাদের ভোট আমাদের জন্য। আমরা একবারই সফল হবো কি না জানি না, তবে একটা পাথরের টুকরো ভাঙতে গেলে যিনি প্রথম আঘাত করেন তিনি ভাঙতে পারেন না কিন্তু বারবার আঘাত করার পরে শেষে একজন ভেঙে ফেলেন কিন্তু প্রথমে যারা আঘাত করেছিল সেগুলো ব্যর্থ নয় সেগুলো আঘাত করার ফলেই পাথরটি ভাঙে। তাই আমরা আঘাত করাটা শুরুটা করলাম একদিন পাথর নিশ্চয়ই ভাঙবে।”

অন্যদের মধ্যে ছিলেন সমাজকর্মী মানিক ফকির, বসিরহাট দরবার শরীফের পীরজাদা খোবায়েব আমিন, বেলুর মঠের স্বামী পরমানন্দ মহারাজ, তরুণ বক্তা অলি রহমানী সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.