বেহালার ১২১ নম্বর ওয়ার্ডে তৃণমূলের সাংগঠনিক দক্ষতায় এগিয়ে কে ! এবিএন নিউজের ওয়ার্ড পরিক্রমায় উঠে এলো বাসিন্দাদের মতামত

Spread the love

বেহালার ১২১ নম্বর ওয়ার্ডে তৃণমূলের সাংগঠনিক দক্ষতায় এগিয়ে কে ! এবিএন নিউজের ওয়ার্ড পরিক্রমায় উঠে এলো বাসিন্দাদের মতামত

(আজ ১২১ নম্বর ওয়ার্ড….)

নিজস্ব প্রতিনিধি (কলকাতা) : শোনা যাচ্ছে আগামী ডিসেম্বর মাসের ১৯ তারিখেই অনুষ্ঠিত হতে চলেছে কলকাতা পুরসভা ও হাওড়া পুরসভার নির্বাচন। ইতিমধ্যেই তৃণমূলের কে বা কোন নেতা তাদের সাংগঠনিক দক্ষতায় তাদের নিজস্ব ওয়ার্ডে কতটা সংগঠনকে ঢেলে সাজাতে পেরেছেন বা এগিয়ে রয়েছেন, তার একটা সমীক্ষা ২৮ অক্টোবর (বৃহস্পতিবার) এবিএন নিউজের ওয়ার্ড পরিক্রমায় উঠে এসেছে।

তারমধ্যে কলকাতার নজরকাড়া ওয়ার্ড বলতে উল্লেখ্য এখন ১২১ নম্বর ওয়ার্ড। বেহালার প্রবীণ নেতা মানিকলাল চট্টোপাধ্যায় এই ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। পাশাপাশি তিনি ১৪ নম্বর বোরো কমিটির চেয়ারম্যানও ছিলেন। বছর দেড়েক আগে তিনি প্রয়াত হয়েছেন। সেই সময় থেকেই এই ওয়ার্ডটি কাউন্সিলর শূন্য। তাই আসন্ন পুর নির্বাচনে কে এই ওয়ার্ডে প্রার্থী হবেন…এনিয়ে চলছে নানা টানা-পোড়েন।

এক্ষেত্রে এই ওয়ার্ডের বহিরাগত কোনও ব্যক্তি চাইছেন তিনি এই ওয়ার্ড থেকে প্রার্থী হবেন। সম্প্রতি দু-এক বছর আগে তৃণমূলে আসা ব্যক্তিরাও চাইছেন তিনি প্রার্থী হবেন। আবার ওয়ার্ডের কোনও জননেতা চাইছেন তিনি প্রার্থী হবেন। সব নিয়ে ব্যাপারটি কিছুটা হলেও যেন গোলমেলে।

সর্বোপরি এলাকার মানুষ ও তৃণমূল কর্মীরা চাইছেন এলাকার দক্ষ সংগঠক ও এলাকার মানুষের ডাকেই যাকে পাশে পাওয়া যায়…. এমন কোনো যুব নেতাকে এই ওয়ার্ডের তৃণমূল প্রার্থী করা হোক। উল্লেখ্য, এই ১২১ নম্বর ওয়ার্ডে যে যুব নেতার দক্ষ নেতৃত্বে ও যার ডাকে হাজার হাজার মানুষ মিছিল-মিটিং থেকে শুরু করে তৃণমূলের সমস্ত কর্মসূচিতে হাজির হন। এমনকি কাউন্সিলরহীন ওয়ার্ডে এই যুব নেতাই ওয়ার্ডের মানুষের পাশে থেকে সমস্ত পুর-পরিষেবার ব্যবস্থা করে চলেছেন। এমনই একজন মানুষকে চাইছেন এলাকার মানুষ। এটা অবশ্য এবিএন নিউজের ওয়ার্ড পরিক্রমার মধ্য দিয়ে উঠে এলো এমনই তথ্য।

তাই এবিএন নিউজের পরিক্রমা থেকে পরিষ্কার… এলাকার মানুষ চাইছেন, এই ওয়ার্ডে দক্ষ সংগঠক হিসেবে কোনও যুব নেতাকে দল প্রার্থী করলে ওয়ার্ডের মানুষ উপকৃত হবেন, তবে ওই যুব নেতা নিজে বলছেন, “দল যাকে গুরুত্ব দেবে এবং যাকে প্রার্থী করবে তাকেই সমর্থন করবো….।” সবচেয়ে। বড় কথা, বহিরাগত কোনও প্রার্থী এখানে গ্রহণযোগ্য হবেনা বলেই বাসিন্দাদের বক্তব্য। তবে তৃনমূলের প্রার্থী তালিকায় কে কে এগিয়ে রয়েছেন, দ্বিতীয় পর্যায়ের পরিক্রমায় এবিএন নিউজ তার বিশদ খবরাখবর প্রকাশ করবেন বলে জানাচ্ছেন নিউজ কতৃপক্ষ।
——————————–
চোখ রাখুন এবিএন নিউজের পরবর্তী পর্বে…..(১২১, ১২৮, ১২৬, ১২৫, ১২৭, ১৪৩ নম্বর ওয়ার্ডের খবরে)

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.