বেহালা পশ্চিমে পরবর্তী বিধায়ক কে : জল্পনা তুঙ্গে

Spread the love

বেহালা পশ্চিমে পরবর্তী বিধায়ক কে : জল্পনা তুঙ্গে

পরিমল কর্মকার (কলকাতা) : এবারেও জামিন হলোনা প্রাক্তণ শিক্ষামন্ত্রী তথা বেহালা পশ্চিম কেন্দ্রের বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়ের। এখনও আরও ১৪ দিন জেল হেফাজতে কাটাতে হবে পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে। অর্পিতা মুখোপাধ্যায়ের হরিদেবপুর ও বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা ও কেজি কেজি গয়না উদ্ধারের সঙ্গে সঙ্গেই সরাসরি জড়িয়ে গিয়েছে পার্থবাবুর নাম। এছাড়াও একাধিক সম্পত্তি, স্কুল, জমি, বাড়ি, ফ্ল্যাটের নথিও মিলেছে ইডি’র তদন্তে। এই পরিস্থিতিতে পার্থবাবুর শীঘ্রই জমিন পাওয়া দুষ্কর বলেই মনে করছেন বিশেষজ্ঞ আইনজীবীরা। স্বভাবতই বেহালা পশ্চিম কেন্দ্র কতদিন বিধায়ক শূন্য অবস্থায় থাকবে — সেটা কেউই এখন বলতে পারছেন না। তবে বিধায়ক শূন্য অবস্থায় পড়ে থাকলে সেই কেন্দ্রের উন্নয়নটা অধিকাংশ ক্ষেত্রেই থমকে যায়। তাই এই কেন্দ্র নিয়ে জল্পনা তুঙ্গে — পরবর্তী বিধায়ক কে !

সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায়কে বিধায়ক পদ থেকে একদিন না পদত্যাগ করতেই হচ্ছে — এটা নিশ্চিত। তাই পরবর্তী পর্যায়ে এই কেন্দ্রের নিয়ন্ত্রণ ক্ষমতা কার হাতে থাকবে — সেটাই এখন দেখার ! তবে সংবাদ সূত্রে যে নামগুলি উঠে এসেছে, তারমধ্যে রয়েছেন অঞ্জন দাস, তারক সিং, অভিজিৎ মুখার্জী।

অঞ্জন দাস জেলায় তৃনমূলের শীর্ষস্থানীয় পদে রয়েছেন। এর আগে দীর্ঘদিন কাউন্সিলর ছিলেন তিনি। পাশপাশি তিনি বোরো-চেয়ারম্যানের দায়িত্বও সামলেছেন। দলের অভিজ্ঞ সংগঠক ও রাজনীতিবিদ অঞ্জন দাস। আর যে দুজনের নাম আসছে — তারক সিং ও অভিজিৎ মুখার্জী। দুজনেই কলকাতা পুরসভায় মেয়র পারিষদ হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন। সবচেয়ে বড় কথা, তারক সিংয়ের সাংগঠনিক রাজনীতি বেহালা পূর্ব কেন্দ্রীক। তাই অঞ্জন দাস ও অভিজিৎ মুখার্জীর মধ্যেই থাকবে টিকিট পাওয়ার সম্ভাবনা। অবশ্য তারক সিংও পিছিয়ে নেই তার শিবিরের দাবি, তারক বাবুই টিকিটের প্রধান দাবিদার। তবে যে যাই বলুক এই কেন্দ্রে নির্দ্বিধায় এগিয়ে অঞ্জন দাস — সংবাদ সূত্রে এমনই খবর।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.