চট্টগ্রাম পরিষদ আয়োজিত স্বাধীনতার ৭৫তম বর্ষ উদযাপন অনুষ্ঠান

Spread the love

চট্টগ্রাম পরিষদ আয়োজিত স্বাধীনতার ৭৫তম বর্ষ উদযাপন অনুষ্ঠান

রিমা শিকদার (কলকাতা) : ২৬ আগস্ট (শুক্রবার) কলকাতার সূর্য সেন মঞ্চে ভারতের স্বাধীনতার ৭৫তম বর্ষ উদযাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে গেল। আয়োজক ছিল যাদবপুরের “চট্টগ্রাম পরিষদ”। অনুষ্ঠানের শুরুতে উদ্বোধনী সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানও ছিল এদিনের অন্যতম আকর্ষণ।

অনুষ্ঠানের প্রথম পর্বে “ভারতের স্বাধীনতা আন্দোলনের প্রেক্ষাপটে চট্টগ্রাম যুব বিদ্রোহ ও মাস্টার দা সূর্য সেনের ভূমিকা” নিয়ে আয়োজিত হয় এক আলোচনা সভা এবং গুণীজনদের শ্রদ্ধা জ্ঞাপন। এই আলোচনায় অংশ নেন শিক্ষাবিদ পদ্মশ্রী কাজী মাসুম আখতার, কলকাতা বিশ্ববিদ্যালয়ের হিন্দি বিভাগীয় প্রধান ডঃ রামআহ্লাদ চৌধুরী, প্রবীন শিক্ষাবিদ ডঃ পুষ্পিতা রঞ্জন ভট্টাচার্য এবং শিক্ষাবিদ গৌতম বিশ্বাস। এদিন অনুষ্ঠানের সূচনা করেন বাংলাদেশ সরকারের উপ-রাষ্ট্রদূত জনাব আন্দালিব ইলিয়াস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিধায়ক তথা কলকাতা পুরসভার মেয়র পারিষদ দেবাশীষ কুমার সহ বিশিষ্ঠ মানুষেরা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় দেশাত্মবোধক অনুষ্ঠান। সংগঠণের সভাপতি স্বপন রায় বিশ্বাস, কার্যকরী সভাপতি পীযুষ কান্তি সেন, সাধারণ সম্পাদক সঞ্জয় চৌধুরী, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক প্রদীপ কুমার সেন প্রমুখের অক্লান্ত প্রচেষ্টায় এদিনের অনুষ্ঠান সাফল্যমণ্ডিত হয়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.