দীর্ঘ ৮০ কিমি লম্বা ট্রাক্টর মিছিল ,আন্দোলনকারী কৃষকদের ২৬ জানুয়ারি কৃষক প্যারেডের প্রস্তুতি তুঙ্গে

Spread the love

‘দিল্লি জয় করা নয়, আমাদের লক্ষ্য মানুষের হৃদয় জয় করা।’: ২৬ জানুয়ারি কৃষক প্যারেডের প্রস্তুতি তুঙ্গে

নিউজ ডেস্ক : ‘দিল্লি জয় করা নয়, আমাদের লক্ষ্য মানুষের হৃদয় জয় করা।’ এই বার্তা দিয়েই তিন বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে সংযুক্ত কিষাণ মোর্চার তরফে রাজধানী সীমান্তে মঙ্গলবার ট্র্যাক্টর র‍্যালি করা হবে। সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠান শেষের পরেই এই র‍্যালি হবে।

দিল্লি পুলিশের তরফে টিকরি, সিঙ্ঘু ও গাজিপুর সীমান্ত দিয়ে এই ট্র্যাক্টরগুলোকে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। এই নিয়ে কৃষক ইউনিয়নের নেতাদের তরফে একটি বিস্তারিত নির্দেশিকাও প্রকাশ করা হয়েছে বিক্ষোভকারী কৃষকদের জন্য।

মোর্চার তরফে জানানো হয়েছে, ‘আমরা এক নতুন ইতিহাস গড়ার পথে চলেছি। এর আগে সাধারণতন্ত্র দিবসে এমন কোনও প্যারেড দেখেনি দেশের জনগণ। এই প্যারেডের মাধ্যমে দেশ এবং বিশ্বকে আমাদের দুর্দশার কথা বলা হবে। আমাদের দেশের তিন কৃষি আইনের সত্যিটা সকলের সামনে তুলে ধরতেই হবে। কোনওভাবেই যাতে এই ঐতিহাসিক প্যারেডের গায়ে কোনও কলঙ্ক না-লাগে সেদিকে নজর রাখতে হবে আমাদেরই। শান্তিপূর্ণভাবে এই প্যারেড করার মধ্যেই আমাদের জয় লুকিয়ে রয়েছে। কোনওরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সেদিকে নজর রেখেই পুরো বিষয়টি সম্পন্ন করা হবে।’

২৬ জানুয়ারীর উদ্দেশে পাঞ্জাব থেকে চলেছে এই দীর্ঘ ৮০ কি মি লম্বা ট্রাক্টর মিছিল। এই ভিডিওতে মিছিলের একটি ট্রাক্টরের মাথায় পাঞ্জাবের অত্যন্ত জনপ্রিয় সুফী গায়ক কানোয়ার গ্রেওয়ারসহ আরো কয়েকজন গায়ককে দেখা যাচ্ছে। এটা একপ্রকার অকল্পনীয় দৃশ্য যেখানে এই গায়কদের এত সক্রিয়ভাবে এই আন্দোলনের সাথে অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে পড়তে দেখা যাচ্ছে। এইভাবে দেখা যাচ্ছে কর্মরত সেনাবাহিনীর জওয়ান, সুদুর আমেরিকা থেকে চাকরি ছেড়ে দিয়ে চলে আসা বিখ্যাত কার্ডিওসারজেন, আই টি সেক্টরের যুবসম্প্রদায়েরয়সহ বিভিন্ন অংশের মানুষদের সম্পূর্ণ জনস্রোতের মত জড়িয়ে পড়তে ।

 

 

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.