পূর্ব পুটিয়ারির ১১৪ নম্বর ওয়ার্ডে তৃণমূলের উদ্যোগে অনুষ্ঠিত হল তিনদিন ব্যাপী ফুটবল প্রতিযোগিতা

Spread the love

পূর্ব পুটিয়ারির ১১৪ নম্বর ওয়ার্ডে তৃণমূলের উদ্যোগে অনুষ্ঠিত হল তিনদিন ব্যাপী ফুটবল প্রতিযোগিতা

পরিমল কর্মকার (কলকাতা) : পূর্ব পুটিয়ারিতে ১১৪ নম্বর ওয়ার্ডে ঢালিপাড়ার মাঠে তৃণমূল কংগ্রেসের উদ্যোগে আয়োজিত হল তিনদিন ব্যাপী এক বিরাট ফুটবল প্রতিযোগিতা। করোনা আবহে ও লকডাাউন পরিস্থিতিতে এলাকার পরিবেশ যেন অনেকটাই ঝিমিয়ে পড়েছিল। তবে এই ফুটবল প্রতিযোগিতার মধ্য দিয়েই আবার যেন এলাকায় জন জাগরণ ঘটলো বলে মনে করছেন এলাকার মানুষ। খেলার আকর্ষণে তিনদিন ধরে হাজারো-হাজারো ক্রীড়া-প্রেমীর উপস্থিতিতে ঢালিপাড়া মাঠ উপচে পড়েছিল দর্শকের ভীড়ে। কলকাতার প্রতিটি অঞ্চলে জনবসতি ও বাড়িঘর বেড়ে যাওয়ার ফলে মাঠ-ঘাট এখন উধাও বললেই চলে। তবুও পূর্ব পুটিয়ারি অঞ্চলে এখনও বেশ কিছু মাঠ-ঘাট রয়েছে। যারফলে “খেলা হবে” দিবসে মন্ত্রী অরূপ বিশ্বাসের সহযোগিতায় এই ফুটবল প্রতিযোগিতার আয়োজন করেছিলেন ১১৪ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর বিশ্বজিৎ মণ্ডল।

প্রসঙ্গত: ১৬ আগস্ট (সোমবার) ঢালিপাড়ার মাঠে ফ্লাড লাইটের আলোয় ফাইন্যাল খেলাটি যেন ইস্টবেঙ্গল-মোহনবাগানের খেলায় রূপান্তরিত হয়েছিল। কানায়-কানায় মাঠ ভর্তি দর্শকদের উল্লাস ও উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। ফাইন্যাল খেলায় সাহাপাড়া প্রগতি সংঘ তীব্র প্রতিযোগিতায় পঞ্চাননতলা মিলন সংঘকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

এব্যাপারে বিশ্বজিৎ মণ্ডল বলেন, “বন্ধুত্বপূর্ণ খেলাধুলার মধ্য দিয়েই মানুষের মধ্যে আত্মিক সম্পর্ক ও একটা মেলবন্ধন রচিত হয়। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ও মন্ত্রী অরূপ বিশ্বাস এবং এলাকার মানুষের সহযোগিতায় এই ধরনের একটা বড় প্রতিযোগিতার আয়োজন করা সম্ভব হয়েছে। আশাকরি মাঝে মধ্যেই বিভিন্ন খেলাধুলার মধ্য দিয়েই আগামীদিনে এলাকার মানুষের মধ্যে তৈরি হবে একটা আত্মিক সমন্বয়…..।”

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.