আরোও একটা পালক পশ্চিম বঙ্গ সরকারের মুকুটে,দেশের সেরা রাজ্য বাংলা, স্বীকৃত সর্ব্বভারতীয় সংবাদ মাধ্যমের

Spread the love

নিউজ ডেস্ক:- আরোও একটা পালক পশ্চিম বঙ্গ সরকারের মুকুটে । বিভিন্ন ক্ষেত্রে   পশ্চিম বঙ্গ    সরকারের  মুকুটে যুক্ত হল নতুন একটি পালক। স্টেট অফ দ্য স্টেটস অ্য‌াওয়ার্ডে রাজ্য সরকারকে ভূষিত করল সর্বভারতীয় মিডিয়া হাউস ‘ইন্ডিয়া টুডে’। সংবাদমাধ্যম সংস্থাটির তরফে জানানো হয়েছে রাজ্যের তৃণমূল স্তরে পরিষেবা পৌঁছে দেওয়ার জন্যই স্বীকৃতি হিসেবে পশ্চিমবঙ্গকে এই পুরস্কার দেওয়া হচ্ছে। সরকারের নানা জনহিতকর পরিকল্পনা রাজ্যের ছবিটাই বদলে দিয়েছে, এমন কথাও বলা হয়েছে।

এমন সম্মান ও স্বীকৃতি লাভ করে স্বভাবতই খুশি মমতা বন্দ্যোপাধ্যায়  তথা রাজ্য সরকার। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের তরফে বিষয়টি জানিয়ে খুশি প্রকাশ করে টুইটও করা হয়েছে। দুয়ারে সরকার, কন্যাশ্রী থেকে শুরু করে লক্ষীর ভাণ্ডার-সহ নানা প্রকল্প রূপায়ণ করে বার বার গোটা দেশকেই অবাক করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেইসব প্রকল্পের সুবিধা পেয়ে অনেকখানি উপকৃত হয়েছেন রাজ্যের নানা প্রান্তের মানুষ।
কন্যাশ্রী প্রকল্প আগেই রাষ্ট্রসংঘের স্বীকৃতি লাভ করেছে। মমতার রূপায়িত প্রকল্পগুলি প্রশংসিত হয়েছে নানা মহলেই। এ বার তৃণমূল স্তরে পরিষেবা প্রদানের নিরিখে দেশে সেরা রাজ্যের স্বীকৃতিও মিলে গেল।

মনে পড়তে পারে, দিনকয়েক আগেই গ্রামে পানীয় জল সরবরাহের কাজে দেশের মধ্যে ফের শীর্ষস্থান দখল করেছে বাংলা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জলস্বপ্ন প্রকল্পে
গ্রামীণ এলাকায় প্রতিটি বাড়িতে পরিশ্রুত পানীয় জল পৌঁছে দেওয়ার কাজ করছে জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তর। এই প্রকল্পে গত মাসে প্রায় ২ লক্ষ ৩৯ হাজার ২৫৬টি বাড়িতে নতুন জলের সংযোগ দিয়ে পশ্চিমবঙ্গ দেশের মধ্যে সেরা হয়। আবার সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়কে বক্তব্য রাখার জন্য আমন্ত্রণ করা হয়েছে নেপাল থেকেও । এটা নিঃসন্দেহে অত্যন্ত সম্মানজনক ব্যাপার।

সৌজন্য :- সংবাদ প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.