রাষ্ট্রদ্রোহের অভিযোগ বিজেপির কর্নাটকের এক স্কুলের বিরুদ্ধে সিএএ বিরোধী নাটক করায়

Spread the love

ছবি প্রতীকি

নিউজ ডেস্ক:-গোটা দেশ জুড়ে চলছে সি এ এ .এন আর সি বিরোধী আন্দোলন গান ,নাটক ,অবস্থান বিক্ষোভ। এই রকম এক পরিস্থিতিতে সিএএ-এনআরসি বিরোধী নাটক করার দায়ে এবার রাষ্ট্রদ্রোহের অভিযোগ উঠল কর্নাটকের এক স্কুলের বিরুদ্ধে। জানা গেছে, সিএএ ও এনআরসির বিরুদ্ধে স্কুলে পড়ুয়ারা সেখানে নাটক করে এবং অনুষ্ঠানের পর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করায় রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হল কর্নাটকের ওই স্কুলের বিরুদ্ধে। অভিযোগ দায়ের করা হয়েছে ওই স্কুলের প্রধান শিক্ষক এবং স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে।

রবিবার কর্নাটকের বিদারে অবস্থিত শাহিন এডুকেশন ইনস্টিটিউটের ঘটনাটি ঘটেছে। আর সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ছড়িয়ে কেন্দ্র সরকারের ভাবমূর্তি নষ্ট করা এবং সিএএ-এনআরসি নিয়ে মানুষকে ভুল বোঝানোর অভিযোগে এফআইআর দায়ের হয়েছে মহম্মদ ইউসুফ রহিম নামে স্থানীয় এক ব্যক্তির বিরুদ্ধে। অভিযোগ করেছেন নিলেশ রক্সায়াল নামে এক বিজেপি কর্মী।

ওই বিজেপি কর্মী কর্নাটক পুলিশের কাছে অভিযোগ করেছেন, রবিবার ওই স্কুলে একটি অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে ছোট ছোট ছেলেমেয়েদের দিয়ে একটি নাটক করানো হয়। তার বিষয়বস্তু ছিল সিএএ এবং এনআরসি বিরোধী। এই নাটকের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের ভাবমূর্তি খুব খারাপভাবে দেখানো হয়েছে এবং এমন একটা বার্তা দেওয়া হয়েছে সমাজকে যার অর্থ, সিএএ এবং এনআরসি লাগু হলে কেবলমাত্র একটি নির্দিষ্ট কমিউনিটির লোকেদের দেশছাড়া হতে হবে, যা সম্পূর্ণ ভুল। তাঁর অভিযোগের ভিত্তিতেই স্কুল এবং মহম্মদ নামে ওই ব্যক্তির বিরুদ্ধে এফআইআর করে পুলিশ ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.