“মুসলিমদের বিরুদ্ধে সহিংসতা উদযাপিত হতে দেখে অসুস্থ বোধ করছি”;বললেন পদ্ম লক্ষ্মী

Spread the love

অয়ন বাংলা ওয়েব ডেস্ক: – ভারতে বা অন্য কোথাও হিন্দু ধর্মের জন্য কোনো সংকট নেই বলে দাবি করেছেন ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান সুপার মডেল এবং লেখিকা পদ্ম লক্ষ্মী। বুধবার তিনি বলেছেন সমস্ত ধর্মের লোকেদের এই প্রাচীন বিশাল ভূখণ্ডে শান্তিপূর্ণ ভাবে বসবাস করতে সক্ষম হওয়া উচিত। ৫১ বছর বয়সী সুপার মডেল একাধিক পোস্ট করে জানিয়েছেন, দেশে ব্যাপকহারে মুসলিম বিরোধী বক্তব্য প্রচলিত হচ্ছে এবং তাঁর আশা যে হিন্দুরা এই ভয়ে উস্কে দেওয়া প্রচারের সামনে মাথা নত করবে না।
দিল্লির জাহাঙ্গীরপুরিতে হনুমান জয়ন্তি মিছিল চলাকালীন দুই সম্প্রদায়ের ভেতর হওয়া সংঘর্ষ এবং চলতি মাসের প্রথমদিকে রামনবমীর মিছিল চলাকালীন মধ্যপ্রদেশের খারগোন শহরে হওয়া হিংসাত্মক ঘটনার ওপরে “দ্য গার্জিয়ান” এবং “লস এঞ্জেলেস টাইমস”-এর মত আন্তর্জাতিক পত্রিকার প্রতিবেদন ট্যাগ করে সুপার মডেল পদ্ম লক্ষ্মী বলেন প্রকৃত আধ্যাত্মিকতায় কোন ধরনের ঘৃণা ছড়ানোর জায়গা নেই।
তিনি বলেন,”ভারতে মুসলিমদের বিরুদ্ধে হওয়া সহিংসতা উদযাপিত হতে দেখে খারাপ লাগে। ব্যাপকহারে মুসলিম বিদ্বেষী বক্তব্য মানুষকে ভয় দেখায় এবং বিষিয়ে তোলে। এই প্রচার বিপদজনক এবং ঘৃণ্য কারণ আপনি যখন কাউকে ছোট মনে করেন তখন তাদের নিপীড়ণে অংশগ্রহণ করা অনেক সহজ হয়।”
বর্তমানে নিউইয়র্কের বাসিন্দা “টপ শেফ” তারকা পদ্ম লক্ষ্মী আরো বলেন যে সমস্ত ধর্মের একসাথে শান্তিপূর্ণ ভাবে বসবাস করা উচিত। এ প্রসঙ্গে ট্যুইটারে তিনি লিখেছেন,”সহ হিন্দুরা এই ভয়-ভীতির কাছে নতি স্বীকার করবেন না। ভারতে বা অন্য কোথাও হিন্দু ধর্মের জন্য কোনো সংকট নেই। সত্যিকারে আধ্যাত্মিকতার মধ্যে কোনও ধরনের ঘৃণা বপণ করার জায়গা নেই। এই প্রাচীন বিস্তীর্ণ ভূমিতে শান্তিপূর্ণভাবে একসাথে সমস্ত ধর্মের লোকদের বাঁচাতে সক্ষম হওয়া উচিত।”

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.