মুর্শিদাবাদ জেলার নাজিরপুর এসেরপাড়া হাইস্কুলে ও ভাকুড়ীতে গণ বিবাহের আয়োজন ,ইন্টারন্যাশনাল চ্যারিটি এর পক্ষ থেকে

Spread the love

ইন্টারন্যাশনাল চ্যারিটি সংগঠনের পক্ষ থেকে বায়তু সারিকা আল খাইরি ট্রাস্ট এর ব্যাবস্থাপনায় মুর্শিদাবাদের নাজিরপুর এসেরপাড়া হাইস্কুলে গণ বিবাহের আয়োজন

নিজস্ব সংবাদদাতা .বহরমপুর :-  পন হলো সমাজের অন্যতম বড় ব্যাধি এই পন ব্যাবস্থা থেকে সমাজকে মুক্ত করতে গণ বিবাহের আয়োজন করলো বায়তু সারিকা আল খাইরি ট্রাস্ট ।বুধবার মুর্শিদাবাদ জেলার নাজিরপুর এসেরপাড়া হাইস্কুল ময়দানে এই গণ বিবাহের অনুষ্ঠানের আয়োজন করা হয় ।উক্ত অনুষ্ঠানে নাজিরপুরে  ১৩ জোড়া  এবং ভাকুড়ীতে ১০ জোড়া মোট ২৩  জোড়া যুগলের বিবাহ সম্পন্ন হয় ।উক্ত অনুষ্ঠানটি জামাতে ইসলামী হিন্দের সহযোগিতায় সম্পন্ন করা হয় । মোহর হিসাবে প্রত্যেক বিবাহিত মহিলাকে একটি করে ১২ গ্রামের সোনার গয়না উভয়কে পোশাক ও যাওয়া আসার যাবতীয় খরচ বহন করা হয় ।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বায়তু সারিকা আল খাইরি ট্রাস্টের প্রজেক্ট কোঅর্ডিনেটর মুহাম্মদ কাবির ,চিপ একাউন্টট্যান্ট রিয়াজ আহাম্মেদ ,উত্তর ভারত কোঅর্ডিনেটর আব্দুল ওয়াদুদ সাহেব সহ অন্যানরা ।

 


সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন জামাতে ইসলামী হিন্দের বিশিষ্ঠ দায়িত্বশীল সামসুল আলম সাহেব ।উক্ত অনুষ্ঠানে বিভিন্ন সমাজসেবী ব্যাক্তিত্বের উপস্থিতি লক্ষ্য করা যায় ।
বায়তু সারিকা আল খাইরি ট্রাস্টের উত্তর ভারতের দায়িত্বশীল আব্দুল ওয়াদুদ সাহেব বলেন ইন্টারন্যাশনাল চ্যারিটি অর্গানাইজেশনটি বিভিন্ন সমাজসেবামূলক কাজের দায়িত্ব বায়তু সারিকা আল খাইরি ট্রাস্টকে দিয়ে থাকে । তিনি বলেন ইসলামী শরিয়া মতে টাকা বা গয়না দিয়ে স্ত্রীকে মোহরানা প্রদান করে বিবাহ সম্পন্ন করা উচিত ।অথচ বর্তমানে সেটি না হয়ে পনপথা চালু হয়েছে ।ইসলাম বিবাহকে সহজ করে দিয়েছে অথচ আমরা সেটিকে কঠিন করেছি ।বর্তমানে বিবাহকে কঠিন ও ব্যাভিচারকে সহজ করে দেওয়া হয়েছে ।তাই আমাদের এই ট্রাস্ট গণবিবাহের মাধম্যে দুস্থ ছেলে বা মেয়ে সহজভাবে বিবাহ সম্পূণ করার উদেশ্য এই উদ্যোগ ।গোটা পশ্চিমবঙ্গে ২১১ জোড়া গণ বিবাহের আয়োজন করা হয়েছে বলে জানান তিনি ।সামাজিক ,অর্থনৈতিক ,শিক্ষা, প্রাকৃতিক দূর্যোগে মানুষদের সহায়তা এই ট্রাস্ট থেকে করা হয় বলে তিনি জানিয়েছেন ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.