মোদিজী আপনি ইস্তফা দিন, আপনার থেকে যোগ্যকে সুযোগ দিন! না হলে লক্ষ লক্ষ মানুষ অযথা মারা যাবে:- অরুন্ধতী রায়

Spread the love

নিউজ ডেস্ক :-  করোনা মহামারীর দ্বিতীয় ওয়েভ যখন গোটা দেশকে বিধ্বস্ত করে দিচ্ছে তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেবল রাজনৈতিক বিরোধীদের কাছে নয়, বুদ্ধিজীবী শ্রেণির দ্বারাও তীব্র সমালোচনার মুখোমুখি হয়েছেন।

খ্যাতিমান লেখিকা অরুন্ধতী রায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র সমালোচনা করে তাঁর পদত্যাগের আহ্বান জানিয়েছেন। এই ভারতে নতুন প্রধানমন্ত্রী দরকার বলে তিনি আরও জানিয়েছেন, আমরা সীমার বাইরে চলেছি। আমরা মারা যাচ্ছি। আমাদের হাতে থাকা সত্ত্বেও সহায়তা দিয়ে কী করতে হবে তা জানার মতো আমাদের কাছে সিস্টেম নেই। আমরা ২০২৪ সাল পর্যন্ত অপেক্ষা করতে পারি না। আমার মতো লোকেরা কখনই কল্পনাও করতে পারে না যে সেদিনটি আসবে যখন আমরা কোনও কিছুর জন্য নিজেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আবেদন করব।

 

ব্যক্তিগতভাবে, আমি বরং এটি করার চেয়ে কারাগারে যেতে চাই। কিন্তু আজ, আমরা যেমন আমাদের বাড়ীতে, রাস্তায়, হাসপাতালের গাড়ি পার্কে, বড় বড় শহরে, ছোট ছোট শহরে, গ্রামে, বন এবং ক্ষেতগুলিতে মারা যাচ্ছি – আমি, একজন সাধারণ বেসরকারী নাগরিক, আমি লক্ষ লক্ষ লোকের মনের কথার সঙ্গে যোগ করে বলছি, অনুগ্রহ করে এবার সরে যান। অন্তত এখনকার জন্য। আমি আপনাকে অনুরোধ করছি, পদত্যাগ করুন।”

মোদীর পদত্যাগের দাবিকে সমর্থন করে রায় লিখেছেন, “আপনি না গেলে আমাদের লক্ষ লক্ষ মানুষ অযথা মারা যাবে। সুতরাং, এখন যান। আপনার পার্টিতে এমন অনেকে আছেন যারা আপাতত আপনার জায়গা নিতে পারেন। যে লোকেরা জানে তাদের অবশ্যই সঙ্কটের এই মুহুর্তে রাজনৈতিক বিরোধীদের সাথে লড়াই করতে হবে। তাঁকে সুযোগ করে দিন এবং আপনি অবশ্যই পদত্যাগ করুন।”

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.